ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বেসিক ব্যাংকের প্রাক্তন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-০৩ ৭:১৬:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৩ ৭:১৯:২০ পিএম

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় বেসিক ব্যাংকের প্রাক্তন ডিএমডি মোনায়েম খানের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

চার্জশিটে  তার বিরুদ্ধে ৭০ লাখ ৫০ হাজার ৭৫৫ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে এ চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। যা শিগগিরই আদালতে দাখিল করা হবে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

দুদক জানায়, আসামি বেসিক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মোনায়েম খান (বর্তমানে বরখাস্ত) মালয়েশিয়ায় দীর্ঘ মেয়াদী ভিসা গ্রহণ করার নিমিত্তে তার মালয়েশিয় সরকারকে প্রদত্ত ৩ লাখ রিংগিত সমমূল্যের ৭৫ লাখ ৮১ হাজার টাকাসহ মোট ২ কোটি ১১ লাখ ৮৫ হাজার ৫৬৭ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। অন্যদিকে তার ব্যাংকের ঋণসহ ১ কোটি ৪১ লাখ ৩৪ হাজার ৮১২ টাকার বৈধ আয়ের উৎস পাওয়া যায়। অর্থাৎ তিনি ৭০ লাখ ৫০ হাজার ৭৫৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন এবং ভোগ দখলে রেখেছেন। অনুসন্ধানে বিষয়টি প্রমাণিত হওয়ায়  ২০১৫ সালের ৪ ফেব্রুয়ারি রমনা মডেল থানায় মামলা করে দুদক। বুধবার কমিশন তাঁর বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে। তদন্তকারী কর্মকর্তা হিসেবে সহকারী পরিচালক মোঃ শফি উল্লাহ দায়িত্ব পালন করেন।

মোনায়েম খান বেসিক ব্যাংক কেলেঙ্কারির দুদকের দায়ের করা ৫৬ মামলার আসামি। এছাড়া মোনায়েমের স্ত্রী শাহনাজ পারভীনের বিরুদ্ধেও ২ কোটি ৪ লাখ টাকার সম্পদ গোপনের পৃথক আরেকটি মামলার তদন্ত কাজ চলমান রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৩ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton