ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোপা দেল’রে থেকে ছিটকে পড়ল রিয়াল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৬, ২৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোপা দেল’রে থেকে ছিটকে পড়ল রিয়াল

ক্রীড়া ডেস্ক : কোপা দেল’রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে লেগানেসের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু ঘরের মাঠে ফিরতি লেগে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়ে লস ব্লাঙ্কোসরা। দুই লেগে ব্যবধান ২-২ হলেও অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় রিয়ালকে বিদায় করে দিয়ে সেমিফাইনালে উঠেছে কম বাজেটের দল লেগানেস।

স্প্যানিশ লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে পয়েন্ট টেবিলে ১৯ পয়েন্ট পিছিয়ে রিয়াল মাদ্রিদ। তাই চলতি মৌসুমে শিরোপার আশা এক প্রকার ছেড়েই দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এবার স্পেনের দ্বিতীয় সেরা আসর কোপা দেল’রে টুর্নামেন্ট থেকেও ছিটকে পড়ায় হতাশা বাড়ল জিনেদিন জিদানে দলটির। দুর্বল দল লেগানেসের বিপক্ষে ঘরের মাঠের হার বেশি দুঃখ দিয়েছে রিয়াল সমর্থকদের।

লা লিগায় নিজেদের শেষ ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে বড় জয়ের ম্যাচের শুরুর একাদশের অনেককে বাইরে রেখে দল সাজানো রিয়াল তৃতীয় মিনিটেই গোল খেতে বসেছিল। তবে ফরোয়ার্ড ক্লাওদির ফ্রি-কিক পোস্টে লাগলে সে যাত্রায় বেঁচে যায় দলটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকে দারুণ খেলতে থাকা লেগানেস ৩১তম মিনিটে এগিয়ে যায়। এক ডিফেন্ডারের ভুলে বল পেয়ে কিছুটা এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে চমৎকার বাঁকানো শটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার হাভিয়ের এরাসো। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকেই বিশ্রামে যায় রিয়াল।

বিশ্রাম শেষে মাঠে নেমেই সমতায় ফেরে রিয়াল। ৪৭তম মিনিটে লুকাস ভাসকেসকে বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে ফিরতি পাস পেয়ে দুরূহ কোণ থেকে গোলরক্ষকের উপর দিয়ে লক্ষ্যভেদ করেন সমালোচনার মুখে থাকা বেনজেমা।তার গোলে স্বস্তি ফেরে সান্তিয়াগো বার্নাব্যুর গ্যালারিতে।

তবে ম্যাচের ৫৫ মিনিটে আবারও স্বাগতিক রিয়ালের গ্যালারি স্তব্ধ করে দেয় লেগানেস। এসময় এরাসোর কর্নারে ব্রাজিলিয়ান মিডফিল্ডার গাব্রিয়েলের দারুণ হেডে ২-১ ব্যবধানে এগিয়ে যায় লেগানেস।

৬৯তম মিনিটে একসঙ্গে দুটি পরিবর্তন আনেন জিদান। লুকা মদ্রিচ ও দানি কারভাহালকে মাঠে নামান। শেষ দিকে ভালো দুটি সুযোগও পেয়েছিল তারা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা আর মেলেনি। ফলে কোয়ার্টার ফাইনাল থেকে হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে জিনেদিন জিদানের দলটিকে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জানুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়