ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে তিন দিনব্যাপী পুঁজিবাজার মেলা শুরু

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-০১ ৩:৫৫:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০১ ৩:৫৫:১৩ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে তিন দিনব্যাপী পুঁজিবাজার ও বিনিয়োগ মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান ড. এম খাইরুল হোসেইন।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের পরিচালক মেজর (অব.) এমদাদুল ইসলামের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ফিনান্সিয়াল লিটারেসি প্রোগ্রামের শুভেচ্ছা দূত বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আবদুল মোমেন, পরিচালক সাইফুর রহমান মজুমদার।

পুঁজিবাজার সম্পর্কে সাধারণ মানুষকে জানাতে এবং সাধারণ বিনিয়োগকারীদের মাঝে সচেতনতা সৃষ্টি করতে এই মেলার আয়োজন করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিইসি)।

তিন দিনব্যাপী এই মেলায় পুঁজিবাজার, ব্যাংক, অর্থনৈতিক প্রতিষ্ঠান, ব্রোকারেস হাউজসহ প্রায় ৭০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান মজুমদার জানান, সাধারণ মানুষের কাছে পুঁজিবাজার সম্পর্কে সঠিক ধারণা পৌঁছে দেওয়া এবং বিনিয়োগ জ্ঞান বৃদ্ধির জন্য এই মেলার আয়োজন করা হয়েছে। মেলাতে তিন ধরনের স্টলের মধ্যে ছয়টি প্যাভিলিয়ন, আটটি মিনি প্যাভিলিয়নসহ মোট ৭০টি জেনারেল স্টল রয়েছে। এ মেলায় স্টক ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার্স, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, তালিকাভুক্ত কোম্পানিসহ স্টেকহোল্ডাররা অংশগ্রহণ করেছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

এছাড়া মেলায় পুঁজিবাজার সম্পর্কিত কয়েকটি টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হয়। এর মধ্যে বৃহস্পতিবার বিকেলে ‘ইনফ্রাস্ট্রাকচার ফাইনান্সিং থ্রু ক্যাপিটাল মার্কেট’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। দ্বিতীয় দিন টেকনিক্যাল সেশনের বিষয় ‘প্রস্পেক্টাস অ্যান্ড চ্যালেঞ্জ অব ফাইনান্সিং থ্রু ক্যাপিটাল মার্কেট’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। তৃতীয় দিন টেকনিক্যাল সেশনের বিষয় ‘আনলকিং পটেনশিয়াল অব ক্যাপিটাল মার্কেট’। এতে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মেলার কো-স্পন্সর হিসেবে রয়েছে আল আরাফাহ ইসলামী ব্যাংক, আবুল খায়ের স্টিল লিমিটেড, বিএসআরএম স্টিল লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ইন্টারন্যাশনাল লিজিং কোম্পানি লিমিটেড, এনসিসি ব্যাংক লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড ও ইউসিবি ক্যপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১ ফেব্রুয়ারি ২০১৮/রেজাউল করিম /মুশফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge