ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘জাতীয় উৎপাদনশীলতা বার্তা’ প্রকাশ

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৪ ৫:০৮:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৪ ৫:০৮:৪৮ পিএম

সচিবালয় প্রতিবেদক : জাতীয় পর্যায়ে উৎপাদনশীলতাবিষয়ক ধারণার প্রসার এবং উৎপাদশীলতা আন্দোলনে সংশ্লিষ্ট অংশীজনদের সম্পৃক্ত করতে প্রথমবারের মতো ‘জাতীয় উৎপাদনশীলতা বার্তা’ প্রকাশ করেছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও)।

বুধবার শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ্ আনুষ্ঠানিকভাবে এ প্রকাশনার মোড়ক উন্মোচন করেন। শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একইসঙ্গে এনপিওর ‘বার্ষিক প্রতিবেদন ২০১৬-১৭’ প্রকাশিত হয়েছে।

ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক এস এম আশরাফুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. দাবিরুল ইসলাম বক্তব্য রাখেন। এ সময় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠানগুলোর প্রধানগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিল্পসচিব বলেন, ‘২০২১ সালের মধ্যে শিল্পসমৃদ্ধ বাংলাদেশ এবং ২০৩০ সাল নাগাদ টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে শিল্প, সেবা, কৃষিসহ সকল খাতে উৎপাদনশীলতা বাড়াতে হবে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট অংশীজনকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। বিশেষ করে, উৎপাদনশীলতাবিষয়ক নতুন কৌশল ও মডেল জনপ্রিয় করে তৃণমূল পর্যায়ে উৎপাদনশীলতা বৃদ্ধির প্রয়াস জোরদার করতে হবে। তিনি শিল্প মন্ত্রণালয়ে সেবা প্রত্যাশীদের জন্য সর্বোচ্চ গুণগতমানের সেবা নিশ্চিত করার তাগিদ দেন।’

উল্লেখ্য, এখন থেকে এনপিও ষাণ্মাসিকভিত্তিতে ‘জাতীয় উৎপাদনশীলতা বার্তা’ প্রকাশ করবে। এতে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে সরকারি-বেসরকারি অংশীদারিত্বে পরিচালিত বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হবে। পাশাপাশি উৎপাদনশীলতাবিষয়ক জাতীয় ও আন্তর্জাতিক গবেষণার ফলাফল এবং নিবন্ধ স্থান পাবে। এর ফলে উৎপাদন প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্টরা উপকৃত হবেন বলে আশা করা হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/সাইফুল

Walton Laptop
 
     
Walton