Breaking News
চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন আর নেই
X
ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সিনেমা হলে দর্শক বাড়াতে গবেষণা চালানোর পরামর্শ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৯ ৯:১৪:০১ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৯ ৯:১৪:০১ পিএম

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে : রাজধানী ও দেশের বিভিন্ন অঞ্চলে সিনেমা হলগুলো দিন দিন দর্শক শূণ্য হয়ে পড়ছে। যে কারণে অনেক হল মালিক প্রেক্ষাগৃহ বন্ধ করে দিচ্ছেন। এটি অব্যাহত থাকলে বাংলাদেশের সিনেমা শিল্প ধ্বংস হয়ে যাবে অচিরেই। তাই যত দ্রুত সম্ভব হলগুলোতে দর্শক সমাগম বাড়াতে হবে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে গবেষণা কার্যক্রম পরিচালনা করার পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি।

সোমবার জাতীয় সংসদ ভবনে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ পরামর্শ দেয়া হয়।

সংসদ সচিবালয় থেকে জানানো হয়, বৈঠকে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের  উপর প্রতিবেদন উপস্থাপন করা হয়। এসময় জানানো হয়, চলচ্চিত্র সেন্সর বোর্ডের কাজের পরিধি ক্রমান্বয়ে বৃদ্ধি পেলেও নিজস্ব নিয়োগবিধি না থাকায় অনুমোদিত ৩৩টি পদের মধ্যে বর্তমানে ১৬টি পদ খালি রয়েছে এবং এ পদে নিয়োগ দেয়া সম্ভব হচ্ছে না। কমিটি নিয়োগ বিধি চূড়ান্ত করে শুন্য পদে জনবল নিয়োগের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের উপর প্রতিবেদন উপস্থাপন করা হয় এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। বৈঠকে জানানো হয়, আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের নতুন ভবন নির্মাণ করা হয়েছে এবং নবনির্মিত ভবনে ফিল্ম আর্কাইভের কার্যক্রম শুরু করা হয়েছে। ভবনটি প্রধানমন্ত্রী শিগগিরই উদ্বোধন করবেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৮/আসাদ/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC