ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করে পদক্ষেপ নেবে জাতিসংঘ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ১৩ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করে পদক্ষেপ নেবে জাতিসংঘ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করে সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে জাতিসংঘ।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে জাতিসংঘ মহাসচিবের গণহত্যা প্রতিরোধ বিষয়ক বিশেষ উপদেষ্টা আদামা দিয়েনের সঙ্গে  বৈঠক শেষে  আইনমন্ত্রী আনিসুল হক এ কথা বলেন।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে পৃথিবী এখন আর চোখ বন্ধ করে থাকবে না। জাতিসংঘ চেষ্টা করবে সবাই মিলে রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করে এ সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। সেই চাপ সৃষ্টি করতে জাতিসংঘ যা কিছু করা দরকার তাই করবে।

আইনমন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যুতে আমরা তার সাথে বিস্তারিত কথা বলেছি। আদামা দিয়েন আমাকে স্পষ্ট বলেছেন বাংলাদেশ সরকার প্রধান শেখ হাসিনা রোহিঙ্গাদের বাংলাদেশ সেল্টার দিয়ে যে নিদর্শন দেখিয়ে যে উদাহরণ সৃষ্টি করেছেন তা অনুকরণীয় এবং প্রশংসনীয়।

আনিসুল হক বলেন, মিয়ানমার ইস্যুতে আমরা যে শান্তিপূর্ণ সমাধান চাই তা কয়েকদিন আগে আমাদের পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমারের সাথে আলোচনায় প্রকাশ পেয়েছে। আমি এ বিষয়টা তার কাছে তুলে ধরেছি। আমরা মানবতার বিরুদ্ধে অপরাধকারীদের বিষয়ে সোচ্চার তা তার কাছে পরিস্কার করেছি।

জাতিসংঘ যেভাবে মিয়ানমার ইস্যুতে কথা বলে সেভাবে মিয়ানমারের ওপর তারা চাপ সৃষ্টি করে না এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তারা এ বিষয়ে সিরিয়াস। তিনি (জাতিসংঘ মহাসচিবের বিশেষ উপদেষ্টা) যখন এ দফায় ফিরে যাবেন তখন জাতিসংঘের তৎপরতা প্রমাণ করবে তারা কতটা সিরিয়াস।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৮/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়