ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাইলট আব‌ি‌দের স্ত্রীর অবস্থা সঙ্কটাপন্ন

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৩, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাইলট আব‌ি‌দের স্ত্রীর অবস্থা সঙ্কটাপন্ন

ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের শারীরিক অবস্থা নিয়ে ব্রিফ করছেন ড. বদরুল আলম (ছবি : রাইজিংবিডি)

নিজস্ব প্র‌তি‌বেদক : নেপালের কাঠমান্ডুতে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ইউএস-বাংলার পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের শারীরিক অবস্থা আশঙ্কাজনক ও অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তিনি এখনো লাইফ সাপ‌োর্টে রয়েছেন, মেশিনের সাহায্যে শ্বাস নিচ্ছেন।

মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নিউরোসায়েন্স  হাসপাতালের আইসিইউ এর সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চিকিৎসকরা এ তথ্য দেন।

সংবাদ সম্মেলনে হাসপাতালের যুগ্ম পরিচালক অধ্যাপক ড. বদরুল আলম  বলেন, ওনার ব্রেন কাজ করছে না, তবে কিডনি, হার্টসহ অন্যান্য অর্গান এখনো সচল রয়েছে। ওনার মস্তিষ্কের অস্ত্রোপচারের সময় মাথার খুলির একটি অংশ খুলে রাখা হয়ছে। মস্তিষ্কের অবস্থা উন্নতি হলে তা লাগিয়ে ফেলা হবে।

তিনি বলেন, আফসানা খানমের অবস্থা এখনো আশঙ্কাজনক, গতকাল থেকে ওনার অবস্থার কোনো পরিবর্তন হয়নি। তবে আমরা চিকিৎসা চালিয়ে যাচ্ছি। যে পর্যন্ত কারো ন্যাচারাল ডেথ না হয় তাকে আমরা ডেথ ঘোষণা করতে পারি না।

বিদেশ উন্নত চিকিৎসা করতে নেওয়ার প্রয়োজন আছে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ওনার সুস্থতার জন্য চিকিৎসা পদ্ধতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছি। তবে ওনাকে এখন বিদেশে নেওয়া কোনোভাবে সম্ভব না। তবে প্রয়োজন হলে আগামীকাল বোর্ড বসিয়ে আবার চিকিৎসা পদ্ধতির বিষয়ে সিদ্ধান্ত নেব।

প্রসঙ্গত, রোববার সকালের দিকে রাজধানীর উত্তরার বাসায় স্ট্রোক করেন আফসানা খানম। পরে পরিবারের সদস্যরা তাকে নিউরোসায়েন্স হাসপাতালে নিয়‌ে ‌গে‌লে চিকিৎস‌করা তার প্রথম দফা সফল অস্ত্রোপচার শেষে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখেন। এরই মধ্যে সোমবার সকালে ফের স্ট্রোক করেন আফসানা খানম। প‌রে তাৎক্ষণিকভাবে তার অস্ত্রোপচার ক‌রেন চি‌কিৎস‌করা। এখন তাকে ঢাকার আগারগাঁওয়ে নিউরোসায়েন্স হাসপাতা‌লে লাইফ সাপ‌োর্টে রাখা হ‌য়ে‌ছে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়