ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ানডে রেখে টি-টোয়েন্টি কেন, মন্তব্য নেই মাশরাফির

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ১৯ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ানডে রেখে টি-টোয়েন্টি কেন, মন্তব্য নেই মাশরাফির

ক্রীড়া প্রতিবেদক : আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলার আগ্রহ দেখানোয় মাশরাফি বিন মুর্তজার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষা দীর্ঘ হল। ওয়ানডে অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে ফিরতে পারছেন না।

কিন্তু ওয়ানডে রেখে টি-টোয়েন্টি খেলতে আগ্রহ কেন? ওয়ানডে খেলার সিদ্ধান্ত থেকে সরে এসে টি-টোয়েন্টি খেলার কারণ কী? জানতে চাইলে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল বলেছেন, ‘আমাদের টি-টোয়েন্টি খুবই কম। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, যদিও খুব সামনে না আবার। আমাদের সামনে যে খেলা আছে, সেগুলোতে টি-টোয়েন্টি খেলাই নেই। বেশিরভাগই আছে টেস্ট ও ওয়ানডে। তাই এখন শুধু টি-টোয়েন্টি খেলতে চাচ্ছি।’

প্রথমত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ সালে। আর ওয়ানডে বিশ্বকাপ ২০১৯ সালে। আফগানিস্তান এরই মধ্যে নিশ্চিত করেছে বিশ্বকাপ। ওয়ানডে ক্রিকেটে নতুন পরাশক্তি তারা। রশিদ খান, মোহাম্মদ নবীদের দাপট সর্বত্র। নতুনকরে যুক্ত হয়েছেন মুজিব-উর-রহমান। বিশ্বকাপের লটারিতে আফগানিস্তানের সঙ্গী হতে পারে বাংলাদেশও। সেক্ষেত্রে জুনে দেরাদুনে অচেনা কন্ডিশনে তিনটি ওয়ানডে খেললে ওয়ানডে বিশ্বকাপে কাজে আসত। ম্যাচে জয় কিংবা হার দুই অভিজ্ঞতাই ইংল্যান্ডে কাজে লাগত। কিন্তু টি-টোয়েন্টি কি এই মুহূর্তে খুব প্রয়োজনীয়?

মাশরাফি বিন মুর্তজার কাছে আজ জানতে চাওয়া হয়েছিল, ওয়ানডে বাদ দিয়ে টি-টোয়েন্টি সিরিজ কেন? প্রশ্ন এড়িয়ে গেছেন মাশরাফি। ওয়ানডে অধিনায়ক বলেছেন,‘বিসিবি থেকে যেহেতু সিদ্ধান্ত নিয়েছে, এটা নিয়ে কোনো কথাই বলতে চাই না।’

শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনাল ম্যাচ মাশরাফি খেলেছিলেন গত ২৭ জানুয়ারি। এরপর আন্তর্জাতিক অঙ্গনে নেই বাংলাদেশের ওয়ানডের অধিনায়ক। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ায় খেলা হচ্ছে না ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে। খেলছেন না টেস্ট ক্রিকেটও। ভরসা একমাত্র ওয়ানডে ক্রিকেট। ফলে মাশরাফিকে অপেক্ষা করতে হচ্ছে জুলাইয়ের তৃতীয় সপ্তাহ পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের প্রথম ওয়ানডে ২২ জুলাই গায়ানায়। পরের দুটি ওয়ানডে ২৫ ও ২৮ জুলাই।



রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়