ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঢাকায় বিজিবি-বিএসএফ সম্মেলন মঙ্গলবার

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ২৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় বিজিবি-বিএসএফ সম্মেলন মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন শুরু হচ্ছে। আগামীকাল মঙ্গলবার আনুষ্ঠানিক সম্মেলন শুরু হবে বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

সোমবার বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজার পাঠানো বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৩ থেকে ২৭ এপ্রিল এ সম্মেলন হবে ঢাকার পিলখানার বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে। সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে বিএসএফ মহাপরিচালক শ্রী কে কে শর্মা, আইপিএসের নেতৃত্বে ১০ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সোমবারই ঢাকায় পৌঁছেছে। আর বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবে। এছাড়া বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা সম্মেলনে উপস্থিত থাকবেন।

বিজিবি জানায়, এবারের সম্মেলনে সীমান্ত এলাকায় নিরস্ত্র বাংলাদেশি নাগরিকদের গুলি, হত্যা, আহত করা, নাগরিকদের অপহরণ-আটক, অবৈধভাবে সীমান্ত অতিক্রম, অস্ত্র, গোলা-বারুদ ও বিস্ফোরক দ্রব্য পাচার, সীমান্তের অপর প্রান্ত থেকে বাংলাদেশে ফেন্সিডিল, মদ, গাঁজা, হেরোইন এবং ইয়াবা ট্যাবলেটসহ মাদক ও নেশাজাতীয় দ্রব্যের চোরাচালান বন্ধসহ আরও কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হবে।

সম্মেলনের অংশ হিসেবে সোমবার সন্ধ্যা ৭টায় পিলখানার বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলায়তনে বিজিবি-বিএসএফ প্রীতি কাবাডি ম্যাচের আয়োজন করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/মাকসুদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়