ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন শেখ হাসিনা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫১, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন শেখ হাসিনা

সচিবালয় প্রতিবেদক : নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অস্ট্রেলিয়ায় তিন দিনের সফরের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিডনিতে এই পুরস্কার গ্রহণ করবেন। বৃহস্পতিবার তিনি অস্ট্রেলিয়া যাচ্ছেন।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এ তথ্য জানান। প্রধানমন্ত্রীর অস্ট্রেলিয়া সফর ঘিরে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিডনিতে ‘গ্লোবাল সামিট অব উইমেন’- এ অংশ নেবেন । আগামী ২৬ থেকে ২৮ এপ্রিল এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধানমন্ত্রীকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ দেওয়া হবে।’

এর আগে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, জাতিসংঘের প্রাক্তন মহাসচিব বান কি মুন, চিলির প্রাক্তন প্রসিডেন্ট মিশেল ব্যাশেলেট, আয়ারল্যান্ডের প্রাক্তন প্রেসিডেন্ট মেরি রবিনসন।

অস্ট্রেলিয়া সফরে উইমেন সামিটে অংশ নেওয়ার পাশাপাশি দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে ২৮ এপ্রিল দ্বিপক্ষীয় বৈঠক করবেন শেখ হাসিনা।

সম্মেলনের অধিবেশনে যোগদানের পাশাপাশি বেশ কয়েকটি দেশের সরকার প্রধানের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক হতে পারে।

প্রসঙ্গত, ১৯৯০ সাল থেকে প্রতিবছর গ্লোবাল উইমেনস সামিট অনুষ্ঠিত হচ্ছে। গতবছর টোকিওতে এ সামিট অনুষ্ঠিত হয়। এবার সামিটের আয়োজক অস্ট্রেলিয়া। বিশ্বের ৬০টি দেশের এক হাজারের বেশি প্রতিনিধি সামিটে অংশ নেবেন। বিভিন্ন দেশের সরকার প্রধানরাও এতে যোগ দেবেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/হাসান/এসএন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়