ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ফেনীতে নিয়ে যাওয়া হচ্ছে বেলাল চৌধুরীর মরদেহ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২১, ২৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেনীতে নিয়ে যাওয়া হচ্ছে বেলাল চৌধুরীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক : কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন ও বাদ জোহর জানাজা শেষে নিজ বাড়ি ফেনীর উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে প্রয়াত কবি বেলাল চৌধুরীর মরদেহ।

বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে নিয়ে আসা হয় মরদেহ।  শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান, ইমেরিটাস ড. আনিসুজ্জামান, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আব্দুস সোবহান গোলাপ, অসীম কুমার উকিল প্রমুখ।

এছাড়া সেক্টর কমান্ডার ফোরামের কে এম শফিউল্লাহ, সাংবাদিক হারুন হাবিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল চৌধুরী, ইউজিসির প্রাক্তন চেয়ারম্যান এ কে আজাদ চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা শ্রদ্ধা নিবেদন করেন। সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় কবিতা পরিষদ যৌথভাবে এই শ্রদ্ধা অনুষ্ঠানের আয়োজন করে।

সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস জানান, কবিকে তার গ্রামের বাড়ি ফেনীর শর্শদি গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ষাটের দশকের অন্যতম শীর্ষ কবি বেলাল চৌধুরী মঙ্গলবার ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৯।

আরো পড়ুন :

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৮/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়