ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নারী নির্যাতন : গণপরিবহনে সিসি ক্যামেরা স্থাপনের পরামর্শ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ১৬ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারী নির্যাতন : গণপরিবহনে সিসি ক্যামেরা স্থাপনের পরামর্শ

সচিবালয় প্রতিবেদক : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় গণপরিবহনে নারী নির্যাতন বন্ধে একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ, বেগম ফজিলাতুন নেসা, আমিনা আহমেদ এবং মনোয়ারা বেগম সভায় অংশগ্রহণ করেন।

সভায় নারী নির্যাতন বন্ধে গণপরিবহনে সিসি ক্যামেরা স্থাপন এবং তা মনিটরিং করা, চালক ও তাদের সহযোগীদের ইউনিফর্ম বাধ্যতামূলক করার পরামর্শ দেওয়া হয়।

সভায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে সকল ধর্মের পাঠ্যপুস্তকে ‘নৈতিকতা’ বিষয়ক একটি পৃথক অধ্যায় প্রস্তুতপূর্বক আগামী শিক্ষাবর্ষেই সংযোজন করার ব্যবস্থা নেওয়ার জন্য শিশু একাডেমিকে পরামর্শ দেওয়া হয়।

সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ (আইজিএ) প্রকল্প, নগরভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের অগ্রগতি এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আগামী অর্থবছরের (২০১৮-১৯) বাজেটের গুরুত্বপূর্ণ বিষয়াদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়