ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বায়তুল মোকাররমে প্রথম ও দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৬, ১৬ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বায়তুল মোকাররমে প্রথম ও দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত

বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের জামাত শেষে মোনাজাত করছেন মুসল্লিরা (ছবি : রাইজিংবিডি)

জ্যেষ্ঠ প্রতিবেদক : হাজার হাজার মুসল্লির উপস্থিতিতে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র ঈদুল ফিতরের প্রথম ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৭টায় অনুষ্ঠিত প্রথম ঈদ জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতী মুহিবুল্লাহিল বাকী নদভী। নামাজ শেষে মোনাজাতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি কামনা করা হয়।

বায়তুল মোকাররমের প্রথম জামাতেই ধর্মপ্রাণ মুসল্লির ঢল নামে। রাজধানীর দূর দূরান্ত থেকে মুসল্লিরা শরিক হন। নারী ও শিশু-কিশোরদের উপস্থিতিও ছিল অনেক। সকাল ৮টায় বায়তুল মোকাররমে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। এ জামাতে জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাসেম ইমামতি করেন।

তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।  জামাতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা মুহাদ্দিস হাফেজ মাওলানা ওয়ালিয়ূর রহমান খান ইমামতি করবেন।

চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। এতে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল আযহারী ইমামতি করবেন।

পঞ্চম ও শেষ জামাত অনুষ্ঠিত হবে পৌনে ১১টায়। ইমামতি করবেন তেজগাঁও রেলওয়ে জামে মসজিদের খতিব ড. মাওলানা মুশতাক আহমাদ।

প্রতি বছর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র ঈদুল ফিতরে সকাল ৭টা থেকে পৌনে ১১টা পর্যন্ত ধারাবাহিকভাবে পাঁচটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়ে আসছে।

বায়তুল মোকাররমে ঈদের জামাতের জন্য ইসলামিক ফাউন্ডেশন সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে। ঈদের জামাত উপলক্ষে মসজিদে আলোক সজ্জা করা হয়েছে। সেখানে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। তল্লাশি চালিয়ে মুসল্লিদের মসজিদে প্রবেশ করানো হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৮/নঈমুদ্দীন/ইভা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়