ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জাতীয় ঈদগাহের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৯, ১৬ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় ঈদগাহের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল  ফিতর। প্রতি বছরের মতো এবারও জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান। এ সময় তিনি দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করেন।

প্রতি বছরের মতো এবারও কড়া নিরাপত্তার মধ্য দিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি, মন্ত্রী, কূটনীতিক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি জাতীয় ঈদগাহে ঈদের জামাত আদায় করেন।

এদিকে ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত উপলক্ষে ঈদগাহসহ আশপাশের এলাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছিলেন সতর্ক অবস্থায়। নিরাপত্তায় এলিট ফোর্স র‌্যাবের পাশাপাশি ছিল ঢাকা মহানগর পুলিশ এবং পুলিশের বিশেষ প্রশিক্ষিত দল সোয়াত। এছাড়া মোতায়েন ছিল গোয়েন্দা সদস্য এবং ডগ স্কোয়াড। জাতীয় ঈদগাহের ভেতর ও বাইরে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা বসানো ছিল। ছিল পুলিশের একটি নিয়ন্ত্রণ কক্ষও।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৮/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়