ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৫ বছর পর ঈদ জামাতে প্রধান বিচারপতি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৮, ১৬ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫ বছর পর ঈদ জামাতে প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক : চমৎকার আবহাওয়া, কঠোর নিরাপত্তা ও লাখো মানুষের উপস্থিতিতে জাতীয় ঈদগাহে শনিবার সকাল সাড়ে ৮টায়  অনুষ্ঠিত হলো ঈদুল ফিতরের প্রধান জামাত। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভারপ্রাপ্ত খতিব হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান ইমামতি করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্যবৃন্দ, সুপ্রিম কোর্টের বিচারপতিগণ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, ঊর্ধ্বতন রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি ও সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকরা ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

এদিন পাঁচ বছর পর রাষ্ট্রপতিসহ বিশিষ্টজনদের সাথে নামাজে শামিল হন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। নামাজ শেষে প্রধান বিচারপতি, রাষ্ট্রপতি, মন্ত্রী পরিষদের সদস্যরা কুশল বিনিময় করেন।

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা দায়িত্ব পালনের সময় বিভিন্ন ইফতার মাহফিলে অংশ নিলেও ঈদ জামাতে সামিল হতে পারতেন না।

আষাঢ়ের শুরুতে শুক্রবার রাতে বৃষ্টি হলেও শনিবার সকালে আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বৃষ্টি হয়নি। তবে বৃষ্টির আশঙ্কায় বায়তুল মোকাররম মসজিদে প্রধান জামাতের প্রস্তুতি ছিল।

এদিকে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় মুসল্লিরা ঈদগাহ ময়দানের ভেতরে ও বাইরের খোলা রাস্তায়, কদম ফোয়ারা হয়ে প্রেসক্লাবের সামনের রাস্তায়, শিক্ষা ভবনের সামনে এবং ময়দানের ডান দিকে গণপূর্ত মন্ত্রণালয়ের সামনের রাস্তায় জায়নামাজ বিছিয়ে ঈদের জামাতে অংশ নেন।

নামাজ শেষে মুসল্লিরা পরস্পরের সাথে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। মুসল্লিদের জন্য রাস্তায় খাওয়ার ও ওযুর পানির ব্যবস্থা করে সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ঢাকা ওয়াসা।

ঈদের মাঠে প্রবেশ করার সময় নিরাপত্তার জন্য জায়নামাজ ছাড়া অন্য কোনো জিনিস সঙ্গে নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৮/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়