ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিসিক নির্বাচন : ফেস্টুন, ব্যানার অপসারণ শুরু

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিসিক নির্বাচন : ফেস্টুন, ব্যানার অপসারণ শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে প্রচারণামূলক ফেস্টুন, ব্যানার ও সাইনবোর্ড অপসারণ শুরু হয়েছে। নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময় পার হওয়ায় বৃহস্পতিবার থেকে এ সব অপসারণে অভিযান শুরু হয়।

সিলেট সিটি করপোরেশনের নির্বাচন সামনে রেখে ঈদের আগে নগরবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়ে বড় দুটি রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশী নেতাসহ সম্ভাব্য প্রার্থীরা এ সব ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড টানিয়েছিলেন।

নির্বাচনী তফসিল ঘোষণার পর এ সব সরিয়ে নিতে নির্দেশনা দেওয়া হয়েছিল। তবে তা না সরানোয় বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নগরীর বিভিন্ন এলাকায় ফেস্টুন, ব্যানার ও সাইনবোর্ড অপসারণ শুরু করেছে। 

সরেজমিন দেখা যায়, দুপুরে নগরীর বন্দরবাজার, কোর্টপয়েন্ট ও জিন্দাবাজার এলাকার বিভিন্ন স্থানে বিভিন্ন নেতা ও প্রতিষ্ঠানের নামে লাগানো ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড খুলে ফেলছেন সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এ জেড এস নুরুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনা খাতুন, সিলেট সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম প্রমুখ।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ জেড এস নুরুল হক বলেন, নির্বাচনের আইন ও বিধি অনুযায়ী প্রতিদ্বন্দ্বী প্রার্থী না হওয়া পর্যন্ত কেউ পোস্টার, ব্যানার, লিফলেট, বিলবোর্ড লাগাতে পারবেন না। যদি কেউ লাগান তবে আচরণবিধি লঙ্ঘিত হবে। যারা আচরণবিধি বা নির্বাচনের আইন লঙ্ঘন করবেন, তাদের ব্যাপারে তারা সচেতন রয়েছেন।

এ সময় তিনি নগরীর বিভিন্ন স্থানে লাগানো সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, বিলবোর্ড, ব্যানার নিজ উদ্যোগে সরিয়ে ফেলার অনুরোধ জানান। অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।



রাইজিংবিডি/সিলেট/২১ জুন ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়