ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

লুকাকুকে খেলতে দেওয়া উচিত নয়!

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৭-০৮ ৯:৪৪:২৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ৪:৪৩:৪৪ এএম
লুকাকুকে খেলতে দেওয়া উচিত নয়!
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের গ্রুপপর্বে দুই ম্যাচে চার গোল পেয়েছিলেন রোমেলু লুকাকু। নকআউট পর্বে এখন পর্যন্ত গোল না করলেও সতীর্থদের দারুণ সহায়তা করছেন। কোয়ার্টার ফাইনালে তার অ্যাসিস্টে কেভিন ডি ব্রুইন গোল করেন। গোল না পেলেও তার পারফরম্যান্সে খুশি সতীর্থরা। খুশি লুকাকু নিজেও। দুর্দান্ত ফর্মে আছেন বেলজিয়ামের এই তারকা।

সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ ফ্রান্স। প্রথমবারের মতো বেলজিয়াম ফাইনাল খেলতে পারবে কি না, তা সময় বলে দেবে। তবে লকাকুকে খেলতে দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন ইংল্যান্ডের প্রাক্তন ডিফেন্ডার রিও ফার্দিনান্দ! তার মতে, লুকাকু তার শক্তি ও গতি দিয়ে বিশ্বকাপের স্টেডিয়ামগুলোকে স্কুলের খেলার মাঠ বানিয়ে ফেলেছেন।

‘লুকাকু ধরাছোঁয়ার বাইরে। তাই তাকে খেলতে দেওয়া উচিত নয়!’ নিছক মজা করে লুকাকুকে নিয়ে এমন মন্তব্য করেছেন ফার্দিনান্দ।

বেলজিয়ামের সবচেয়ে শক্তির জায়গা কাউন্টার অ্যাটাক। শেষ দুই ম্যাচেই কাউন্টার অ্যাটাক থেকে গোল করে তারা। ব্রাজিলের বিপক্ষে ডি ব্রুইনের গোলের পুরো কৃতিত্ব লুকাকুর।নিজেদের ডিফেন্স থেকে বল পেয়ে সোজা দৌড় দেন লুকাকু। একাধিক খেলোয়াড়কে কাটিয়ে বল নিয়ে ভেতরে ঢোকেন দীর্ঘদেহী এই খেলোয়াড়। এরপর পাস দেন ডি ব্রুইনকে। সেই থেকে গোল করেন ব্রুইন।

এ ছাড়া সময় বিশেষে একাধিক সুযোগও তৈরি করেছিলেন তিনি। তাকে সামলাতে আদালাভাবে লেগে ছিলেন মার্সেলো ও অধিনায়ক মিরান্ডা। বল পায়ে রেখে তার ক্ষীপ্রতা অসাধারণ। শরীরে অফুরন্ত প্রাণ-চাঞ্চল্য ও শক্তি-সামর্থ্য ভরপুর। তাইত তাকে খেলতে দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন রিও ফার্দিনান্দ।

বিবিসি স্পোর্টসকে প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডিফেন্ডার বলেন, ‘তাকে মনে হচ্ছে স্কুলের খেলার মাঠে খেলছে। ১৬ বছরের তরুণের সঙ্গে খেলছে ১১ বছরের বাচ্চা।  মনে হচ্ছে সে খুবই বড় এবং প্রবল শক্তির অধিকারী। তাকে এদের সঙ্গে খেলতে দেওয়া উচিত নয়।’ সবাই শুধু লুকাকুর কাছ থেকে গোলের প্রত্যাশা করে। গোল করতে না পারলেই তাকে নিয়ে শুরু হয় সমালোচনা। তার ছোট ছোট অবদানগুলো আড়াল হয়ে যায় নিমিশেই।

এ নিয়ে ক্ষোভ রয়েছে স্বয়ং লুকাকুরও, ‘সবাই চিন্তা করে রোমেলু লুককু শুধু গোল, গোল আর গোলই করবে। কেউই আমার অলরাউন্ড পারফরম্যান্স নিয়ে চিন্তা করে না। আমি সবাইকে আমার অলরাউন্ড পারফরম্যান্স দেখাতে চাই। অ্যাসিস্ট করাও বেশ গুরুত্বপূর্ণ। এবং এ বছর আমি সবথচেয়ে বেশি অ্যাসিস্ট করেছি। অবশ্যই আমি গোল করতে চাই। পাশাপাশি আমি দলের হয়ে অবদানও রাখতে চাই।’

আগামী মঙ্গলবার ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচ খেলবে বেলজিয়াম।



রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge