ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবির কর্মসূচি

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবির কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

বুধবার বিজিবির সদর দপ্তরসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের মসজিদে খতমে কোরআন এবং সকল সদস্যের উপস্থিতিতে জোহরের নামাজের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবির সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকাল ৯টায় রাজধানীতে আয়োজিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শোক র‌্যালিতে বিজিবির কর্মকর্তা ও অন্যান্য পদবির সদস্যরা অংশ নেন। এছাড়া, বিজিবি সদর দপ্তরসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

সকাল ১১টায় পিলখানায় বিজিবি সদর দপ্তরের বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

বিজিবি মহাপরিচালক তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও উপদেশ অনুসরণের জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান। এছাড়া, জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং তার অসমাপ্ত কাজসমূহ সম্পন্নের লক্ষ্যে বঙ্গবন্ধুর প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত সব পদক্ষেপের সার্বিক সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর আলোচনা করেন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আনিছুর রহমান, লেফটেন্যান্ট কর্নেল মো. শহীদুর রহমান, নায়েব সুবেদার সহকারী মো. আব্দুর রাজ্জাক ও সিপাহী আরজিনা খাতুন।

অনুষ্ঠানে পিলখানায় কর্মরত বিজিবির সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও বেসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বঙ্গবন্ধুর ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘অসমাপ্ত মহাকাব্য’, ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ এবং বাংলাদেশ মিলিটারি একাডেমির প্রথম ব্যাচের পাসিং আউট প্যারেড অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ভাষণ প্রদর্শন করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৮/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়