ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভাড়া বেশি নেওয়ার অভিযোগ যাত্রীদের

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩২, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভাড়া বেশি নেওয়ার অভিযোগ যাত্রীদের

নিজস্ব প্রতিবেদক : পরিবারের সঙ্গে ঈদ উদ্‌যাপন করতে সকাল থেকেই ঢাকা ছাড়ছেন রাজধানীবাসী। আগে থেকেই টিকিট বিক্রি করা হলেও এখনো বিক্রি হচ্ছে লোকাল বাসের টিকিট। আর এ বাসেই করেই গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা। তবে লোকাল বাসের টিকিট নিতেও বাড়তি ভাড়া দিতে হচ্ছে বলে যাত্রীদের অভিযোগ। বাসের কাউন্টার থেকে বলা হচ্ছে সরকার নির্ধারিত ভাড়াই নিচ্ছেন তারা।

বৃহস্পতিবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল গিয়ে যাত্রীদের সঙ্গে কথা বলে এমন অভিযোগ পাওয়া গেছে।

ঢাকা থেকে বরিশালগামী যাত্রী মোহাম্মদ ইমরান জানান, তিনি সব সময় বাসেই যাতায়াত করে থাকেন। অন্য সময় বাসের ভাড়া ৭০০ টাকা হলেও এখন বেশি টাকা দিয়ে টিকিট নিতে হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি বলেন, কাউন্টারের লোকজন বলছেন, সরকারের নির্ধারিত ভাড়া নিচ্ছেন। আমার কথা, সব সময় যদি সরকারের নির্ধারিত ভাড়ার থেকে কম নিতে পারে তাহলে ঈদের সময় কেনো তারা সরকারি ভাড়া নিচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে সাকুরা পরিবহনের কাউন্টার ম্যানেজার মোহাম্মদ মাসুদ বলেন, আমরা সব সময়ই সরকার যে ভাড়া নির্ধারণ করে দিয়েছে তার থেকে কম নেই। কম নিলেও ক্ষতি হয় না বলে এমনটা করা হয়ে থাকে। কিন্তু ঈদের সময় ফিরতি পথে খালি আসতে হয় বলে খরচ পোষাতে সরকারি ভাড়া নেওয়া হয়। কিন্তু যাত্রীদের অভিযোগ সত্যি নয় যে ভাড়া বেশি নেওয়া হচ্ছে।

এদিকে আজ সকাল থেকেই যাত্রীদের ব্যাপক চাপ লক্ষ্য করা গেছে। কেউ কেউ আগে টিকিট কাটায় বসে রয়েছেন তার নির্ধারিত বাসের জন্য। যারা আগে টিকিট কাটেনি তারা এখন রওনা দিচ্ছে লোকাল বাসে করে।

জানা গেছে, মহাসড়কে তেমন যানজট না থাকায় যাত্রী ভোগান্তি এবার অনেকটা কম।




রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/হাসিবুল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়