ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ট্রাফিক সপ্তাহ সেফটি ধারণা দিয়েছে : আইজিপি

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাফিক সপ্তাহ সেফটি ধারণা দিয়েছে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সফলভাবে ট্রাফিক সপ্তাহ শেষ হয়েছে। একই সঙ্গে জনগণের মনে রোড সেফটি সম্পর্কে একটি ধারণা সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার পুলিশ সদরদপ্তরে এক সভায় তিনি এ কথা বলেন।

পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে ঈদুল আজহা উপলক্ষে সভায় পুলিশ প্রধান আরো বলেন, সফলভাবে ট্রাফিক সপ্তাহ-২০১৮ এর কার্যক্রম শেষ হয়েছে। চলমান ১০ দিনের এ ট্রাফিক সপ্তাহের কার্যক্রমের ফলে দেশের মহাসড়কে আগের তুলনায় অনেকাংশে শৃঙ্খলা ফিরে এসেছে। বিভিন্ন পরিবহন তথা গাড়ির ড্রাইভার ও জনগণের মাঝে ড্রাইভিং লাইসেন্স, গাড়ির ফিটনেসসহ অন্যান্য কাগজপত্র সম্পর্কে অধিক সচেতনতা বৃদ্ধি পেয়েছে। সর্বোপরি ট্রাফিক সপ্তাহের কার্যক্রমে আপামর জনসাধারণের মনে রোড সেফটি সম্পর্কে একটি ধারণা সৃষ্টি হয়েছে।

এদিকে পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সড়ক ও মহাসড়কে নিরাপদ যানবাহন চলাচলের জন্য পুলিশ ট্রাফিক নানা উদ্যোগ গ্রহণ করেছে। তারই অংশ হিসেবে টার্মিনালে প্রবেশ ও বের হওয়ার সময় পথগুলো যানজটমুক্ত রাখতে হবে। সড়ক ও মহাসড়কে পুলিশ সদস্য মোতায়েন থাকবে। টার্মিনাল থেকে বাস ছাড়ার আগে পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের সহায়তায় ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ির ফিটনেস সার্টিফিকেট পরীক্ষা করা হবে। গাড়ির গতি পর্যবেক্ষণ রাখা হবে। মোবাইল কোর্ট কার্যক্রম অব্যাহত থাকবে। বাস টার্মিনালে পরিবহন মালিক সমিতি কর্তৃক সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। ফিটনেস  পারমিট ছাড়া গাড়ি রাস্তায় বের করা যাবে না। ড্রাইভিং লাইসেন্স ব্যতিত গাড়ি না চালানো যাবে না। প্রশিক্ষিত ও দক্ষ চালক নিয়োগ করা এবং দীর্ঘপথে অতিরিক্ত চালক নিয়োগ করতে হবে।




রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়