ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ডায়াগনস্টিক সেন্টারের কীর্তি!

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডায়াগনস্টিক সেন্টারের কীর্তি!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : পরীক্ষা ছিল মেরুদণ্ডের আর ডায়াগনস্টিক সেন্টার থেকে প্রতিবেদন এলো মস্তিস্কের ক্যান্সারের। এমনই কাণ্ড ঘটিয়েছে চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকায় শেভরন ডায়গনস্টিক সেন্টার নামের একটি ক্লিনিক্যাল ল্যাব।

মেরুদন্ডের ব্যাথার কারনে চিকিৎসকের পরামর্শে লাম্বো সাক্রাল স্পাইনের (মেরুদন্ডের নিচের অংশ) এমআরআই করা হলে শেভরন ক্লিনিক্যাল ল্যাব এই রিপোর্ট প্রদান করে। এই ঘটনায় সমগ্র চট্টগ্রামে চিকিৎসা ব্যবস্থা নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

রোগীর ছেলে শহীদুল কাওসার জানান, তার ৮৫ বছর বয়সী বাবা নাজির আহমেদ কিছুদিন আগে পড়ে গিয়ে মেরুদণ্ডে আঘাত পান। পরে তাকে চট্টগ্রামের একটি বেসরকারি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। শনিবার ওই মেডিকেল সেন্টার থেকে রোগীর মেরুদণ্ডের নিচের অংশের এমআরআই করার পরামর্শ দেওয়া হয়।

চিকিৎসকের পরামর্শে নগরীর পাঁচলাইশ থানা এলাকার শেভরন ক্লিনিক্যাল ল্যাবে এমআরআই করানো হয়। সোমবার এই এমআরআই রিপোর্ট দেয় শেভরন কর্তৃপক্ষ। রিপোর্টটি সংশ্লিষ্ট চিকিৎসককে দেখানো হলে তিনি রীতিমতো বিষ্ময় প্রকাশ করেন। কারণ রিপোর্টে লেখা রয়েছে নাজির আহাম্মদের মস্তিস্কে ক্যান্সার রয়েছে।

রিপোর্টটি পর্যবেক্ষন করে দেখা যায়, এর শিরোনামে লেখা আছে- ‘এমআরআই অব লাম্বো স্যাক্রাল স্পাইন’। অথচ রিপোর্ট ফাইন্ডিংয়ে লেখা আছে মাথার বর্ণনা।

এ ব্যাপারে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী জানান, অভিযোগ পেলে শেভরনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে শেভরন ক্লিনিক্যাল ল্যাবের মহা-ব্যবস্থাপক পুলক পারিয়াল জানান, প্রিন্টিং ভুলের কারণে এমন হয়েছে। মূলতঃ অন্য একজন রোগীর ডায়াগনস্টিক রিপোর্ট নাজির আহাম্মেদের নামে প্রিন্ট হয়ে গেছে।

 

 

 


রাইজিংবিডি/চট্টগ্রাম/০৪ সেপ্টেম্বর ২০১৮/রেজাউল/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়