ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাইলফলকের সামনে দাঁড়িয়ে ধোনি ও ভুবনেশ্বর

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-২৫ ১২:১৩:৫০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৫ ২:৩৪:৩৮ পিএম

ক্রীড়া ডেস্ক : ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনি। ২০০৪ সালে ওয়ানডে অভিষেক হওয়ার পর এখনো খেলে যাচ্ছেন তিনি। ভারতের হয়ে তিন শতাধিক ওয়ানডে খেলেছেন। তার নামের পাশে ১০ হাজার ৭৯ রান শোভা পেলেও তিনি ভারতের হয়ে ১০ হাজার রান করার মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন। আজ আফগানিস্তানের বিপক্ষে ৯৫ রান করতে পারলে ভারতের হয়ে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন। প্রবেশ করবেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় ও সৌরভ গাঙ্গুলির কাতারে।

বর্তমানে তার নামের পাশে যে ১০০৭৯ রান রয়েছে তার মধ্যে ১৭৪টি রান তিনি করেছেন এশিয়া একাদশের হয়ে খেলে। সেই রান বাদ দিলে ভারতের হয়ে তার করা রানসংখ্যা ৯৯০৫। ওয়ানডে ক্যারিয়ারে ধোনি ১০টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ৬৭টি অর্ধশতকও রয়েছে তার। ধোনির আগে ভারতের তিনজন ক্রিকেটার ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। তারা হলেন শচীন টেন্ডুলকার (১৮ হাজার ৪২৬), রাহুল দ্রাবিড় (১০ হাজার ৮৮৯) ও সৌরভ গাঙ্গুলি (১১ হাজার ৩৬৩)।

এদিকে মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন পেসার ভুবনেশ্বর কুমারও। ভারতের হয়ে ৯১ ওয়ানডে খেলে তিনি উইকেট নিয়েছেন ৯৬টি। আজ আফগানিস্তানের বিপক্ষে ৪টি উইকেট নিতে পারলেই তিনি ১০০ উইকেটের মাইলফলক ছুঁবেন।





রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge