ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইউনিয়ন পরিষদকে প্রশাসনিক ইউনিট ঘোষণা দাবি

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ২১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউনিয়ন পরিষদকে প্রশাসনিক ইউনিট ঘোষণা দাবি

নিজস্ব প্রতিবেদক : গ্রাম পুলিশ সংস্কার করার আগে ইউনিয়ন পরিষদকে প্রশাসনিক ইউনিট ঘোষণাসহ ৫ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন আয়োজিত এক সমাবেশে এ দাবি জানায় সংগঠনটির সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস।

ভবেন্দ্রনাথ বিশ্বাস বলেন, গত ৩০ বছর ধরে নিজেদের বিভিন্ন দাবি আদায়ের জন্য আন্দোলন সংগ্রাম করে আসছে গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন। এরই ধারাবাহিকতায় গ্রাম পুলিশরা তাদের উন্নয়নে সরকারের কাছে সাত দফা দাবি জানিয়েছিল। এর মধ্যে দুটি দাবি মেনে সরকার আমাদের বেতন দ্বিগুণের বেশি বৃদ্ধি করেছে। দ্বিতীয়ত, যাতায়াতের জন্য ভাতা প্রবর্তন করা হয়েছে। যার সুফল আমরা ভোগ করছি। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। তবে সাত দফার বাকি দাবিগুলো বাস্তবায়নের জন্য সরকারের কাছে এই সমাবেশ থেকে আহ্বান জানাচ্ছি। আর আশা করছি সরকার দ্রুত আমাদের এই দাবিসমূহ মেনে নেবে।

গ্রাম পুলিশের অন্যান্য দাবিগুলো হলো-অবসরকালীন ভাতা ৭ লাখ ও সাড়ে ৬ লাখ নির্ধারণ করে ঘোষণা দেওয়া। গ্রাম পুলিশদের চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারীর মতো সরকারিকরণ ও বেতন স্কেলে অন্তর্ভুক্ত করা। সরকারি বাহিনীর মতো রেশন দেওয়া। অন্য বাহিনীর মতো একটি কেন্দ্রীয় অধিদফতর প্রতিষ্ঠা ও প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য ও দক্ষ বাহিনী হিসেবে গড়ে তোলা।




রাইজিংবিডি/ঢাকা/২১ অক্টোবর ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়