ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পেশাক্ষেত্রে নিজেদের যোগ্য করে তুলতে হবে : স্পিকার

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পেশাক্ষেত্রে নিজেদের যোগ্য করে তুলতে হবে : স্পিকার

সংসদ প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বর্তমান প্রতিযোগিতাপূর্ণ পেশাক্ষেত্রে নিজেদের যোগ্য, দক্ষ ও সময়োপযোগী পেশাজীবী হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য প্রশিক্ষণের গুরুত্ব রয়েছে।

তিনি আশা প্রকাশ করে বলেন, ‘প্রশিক্ষণের অভিজ্ঞতা কর্মকর্তাগণকে তাদের নিজ অধিক্ষেত্রে নেতৃত্ব দানে সক্ষম করে তুলবে।’

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে বাংলাদেশ জাতীয় সংসদ, জাতিসংঘ উন্নয়ন তহবিল (ইউএনডিপি) ও কমন পারপাজ ইন্টারন্যাশনাল-এর যৌথ আয়োজনে ওয়ার্কশপ অন ‘লিডারশিপ ট্রেনিং ফর সেক্রেটারিয়েট অফিসিয়ালস অব বাংলাদেশ পার্লামেন্ট’ শীর্ষক দু’দিনব্যাপী কর্মশালার উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

স্পিকার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দশম জাতীয় সংসদে কর্মকর্তাদের একটি বড় দলকে ভারতের লোকসভায় প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ইংল্যান্ডের ওয়েস্ট মিনিস্টার ফাউন্ডেশনের সঙ্গেও কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ চলমান রয়েছে।

ইউএনডিপির মাধ্যমে ইতোমধ্যে সংসদ সদস্যদের সক্ষমতাবৃদ্ধির জন্য প্রশিক্ষণ দেওয়া হয়েছে। কর্মকর্তাগণ সংসদ পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা তথা সাচিবিক সহায়তা দিয়ে থাকেন। সে কারণে কর্মকর্তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলা খুবই জরুরি।’

কর্মশালায় সভাপতিত্ব করেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো: আবদুর রব হাওলাদার। অনুষ্ঠানে বাংলাদেশে ইউএনডিপি’র কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী, ইউএনডিপি’র সিনিয়র কনসালটেন্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, কমনপারপাজ-এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের চিফ এক্সিকিউটিভ আদিরূপা সেনগুপ্তা, কমনপারপাজ ইন্টারন্যাশনালের চিফ এক্সিকিউটিভ এলিসন কবার্ন উপস্থিত ছিলেন।

দুদিন ব্যাপী এ কর্মশালায় সংসদ সচিবালয়ের ৩০ জন কর্মকর্তা অংশ নিচ্ছেন।



রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৮/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়