ঢাকা, বুধবার, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জনগণকে রায় দেওয়ার সুযোগ দিন : স্বাস্থ্যমন্ত্রী

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৭:২৮:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৭:৩৯:১৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির নেতাদের প্রতি নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গণতন্ত্রের প্রতি যদি বিশ্বাস থাকে, জনগণের উপরও আস্থা রাখতে হবে। ষড়যন্ত্রের পথ পরিহার করে নির্বাচনে অংশ নিয়ে জনগণকে রায় দেওয়ার সুযোগ দিন।

বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশনে নবনিযুক্ত সিনিয়র স্টাফ নার্সদের চাকরিতে আনুষ্ঠানিক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানুষ যে রায় দেবে আমরা তা মাথা পেতে নিব। কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে চক্রান্ত করলে কোনোভাবেই সরকার তা সহ্য করবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচনের ঘণ্টা বেজে গেছে। গ্রাম-গঞ্জে ভোটের উৎসব শুরু হয়ে গেছে। জনগণ ভোট দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। এখন আর অন্য কোনো বিকল্প ভাবার সময় নেই। ভোটের লড়াইয়ে না এসে বিকল্প পথ খোঁজার চিন্তা পরিত্যাগ করতে হবে।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন বক্তৃতা করেন।

অনুষ্ঠানে ঢাকা বিভাগে পদায়নকৃত নার্সগণ যোগ দেন। পাশাপাশি দেশের অন্য সাত বিভাগেও পদায়নকৃত নার্সরা একই সময় চাকরিতে যোগ দেন। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে এ বছর ৫ হাজার ৯২ জন সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পান, যা বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয় বৃহত্তম সংখ্যক নার্স নিয়োগের ঘটনা।

এর আগে বর্তমান সরকারের সময়েই ২০১৬ সালে প্রায় ১০ হাজার নার্স সরকারি হাসপাতালগুলোতে নিয়োগ পান।

অনুষ্ঠানে পিএসসির মাধ্যমে নার্স নিয়োগ পরীক্ষায় মেধাতালিকায় প্রথম দশ সিনিয়র স্টাফ নার্স চাকরিতে যোগদানের আনুষ্ঠানিক পত্র স্বাস্থ্যমন্ত্রী হাতে তুলে দেন।

এদিকে সদ্য যোগ দেওয়া নার্সদের অভিনন্দন জানিয়েছে স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ)। স্বানাপের মহাসচিব ইকবাল হোসেন সবুজ বলেন, নার্সিং সেক্টরে নতুন করে ৫ হাজার ৯২ জন নিয়োগ দেওয়ায় নার্স-মাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ প্রতিমন্ত্রী, বিপিএসসি, নার্সিং অধিদপ্তর, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সকলকে এবং নবনিযুক্ত নার্সদের অভিনন্দন জানাই। সেই সাথে তাদের মঙ্গল কামনা করি।



রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/সাওন/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC