ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সচিব হলেন দুই কর্মকর্তা

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৮:৩৯:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৮:৪০:৩৫ পিএম

সচিবালয় প্রতিবেদক : পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন দুই কর্মকর্তা। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার এ আদেশ জারি করা হয়েছে। এই দুই অতিরিক্ত সচিব ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় দায়িত্ব পালন করছিলেন।

পদোন্নতির পর সচিবদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। পরে অপর এক আদেশে তাদের আগের স্থানেই সচিব হিসেবে পদায়ন করা হয়।

পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন- অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব আব্দুর রউফ তালুকদার ও স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন।

এদিকে, দুই সচিবকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। তারা হলেন- বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব ড. মো. আবদুর রব হাওলাদার ও স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান।

অপরদিকে, প্রশাসনে তিন অতিরিক্ত সচিবকে ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক দুটি প্রজ্ঞাপনে তাদের পদোন্নতি দিয়ে ভারপ্রাপ্ত সচিব করে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে- জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব জ্যোতির্ময় দত্তকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান, মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তারকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর হিসেবে বদলি করা হয়েছে।

আরেক প্রজ্ঞাপনে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক মো. মিজানুর রহমানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।



রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/হাসান/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC