ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সংখ্যালঘুদের স্বার্থ রক্ষার দাবি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ২১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংখ্যালঘুদের স্বার্থ রক্ষার দাবি

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন দলের নির্বাচনী ইশতেহার অনুযায়ী ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠীর স্বার্থ রক্ষার দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর নির্বাচনী ইশতেহারে ধর্মীয় জাতিগত সংখ্যালঘু জনগোষ্ঠীর অধিকার নিশ্চিত করণার্থে ঘোষিত অঙ্গীকার বিষয়ে শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রাণা দাশগুপ্ত, প্রেসিডিয়াম সদস্য কাজল দেবনাথ, বাসুদেব ধর, শ্রীমতি মঞ্জু বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ‘দেশে আওয়ামী লীগ, দেশের সব রাজনৈতিক দল প্রায় অভিন্ন সুরে সংখ্যালঘু মন্ত্রণালয় ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইনের যথাযথ বাস্তবায়ন, সমতল আদিবাসীদের জন্য ভূমি কমিশন গঠন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন এবং পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের বাস্তবায়নসহ পার্বত্য শািিন্ত চুক্তির পূর্ণ বাস্তবায়নের অঙ্গীকার করেছে। এ ছাড়াও সিপিবিসহ রাজনৈতিক দলসমূহ আরও অনেক ব্যাপারে আমাদের সাত দফা দাবির বেশ কয়েকটির সঙ্গে ঐক্যমত পোষণ করেছে। এ সংবাদ সম্মেলন থেকে এমন অঙ্গীকার ঘোষণার জন্য সব রাজনৈতিক দলের প্রতি আমাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

তারা বলেন, আশা করি এবং বিশ্বাস করতে চাই, আগামী সংসদ নির্বাচনের মধ্য দিয়ে যারাই সরকার গঠন করুক বা সংসদের বিরোধী দলের অবস্থান নিক তারা তাদের নির্বাচনী ইশতেহারে দেওয়া শ্রতিশ্রুতি যথাযথ বাস্তবায়নে আন্তরিকভাবে পদক্ষেপ গ্রহণ করে জনমনে রাজনীতির প্রতি আস্থা ও শ্রদ্ধা গড়ে তুলতে সাহায্য করবেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ডিসেম্বর ২০১৮/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়