ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

আ’লীগে যোগদানের সিদ্ধান্ত ভুল হয়নি : ইনাম আহমদ

নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২১ ৯:৩১:২১ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২২ ৯:১৯:২২ এএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : বিশ্বাস আর আস্থার ফারাক অত্যন্ত বড় হয়ে দাঁড়ালে কিছুতেই কেউ ভালো থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপি থেকে সদ্য আওয়ামী লীগে যোগ দেওয়া ইনাম আহমদ চৌধুরী। তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন।

তার এ মতপরিবর্তন বিশেষ চিন্তা প্রসূত এবং অনেক চিন্তা করেই সিন্ধান্ত নিয়েছেন বলেও জানিয়েছেন তিনি। ইনাম আহমদ চৌধুরী বলেন, এ ক্ষেত্রে তার এ সিদ্ধান্ত ভুল হয়নি।

শুক্রবার সন্ধ্যায় সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেট-১ আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী ড. এ কে আবদুল মোমেনের উদ্যোগে পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় সভায় উপস্থিত হয়ে বক্তব্যে ইনাম আহমদ এ কথা বলেন। তিনি বলেন, ‘‘আমার বিবেচনাবোধের মৃত্যু আমি সহ্য করতে পারিনি, আমার কাছে ভালো লাগেনি। এটা একটা আদর্শগত প্রশ্ন আছে।’’

বিএনপি-জামায়াত সরকারের আমলে প্রতিমন্ত্রীর মর্যাদায় বেসরকারি কমিশনের চেয়ারম্যানের দায়িত্বে থাকা সরকারের সাবেক এ আমলা আরও বলেন, ‘‘আমার মনে হয়েছে, ওখানে (বিএনপি) আমাদের কতগুলো আদর্শগত ব্যাপার রয়েছে, তার স্বীকৃতি নেই। তার চেয়ে বড় কথা মানবিক গুণাবলী সেখানে নেই। সেগুলোর প্রভাব নেই। আমরা আশা করব দেশের জনগণ তথা সিলেটের জনগণ আমার মতো সিদ্ধান্তে ব্রত হয়ে ৩০ তারিখের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করবে।’’

ইনাম আহমদ বলেন, ‘‘আমার কাছে মনে হয়েছে, আজ আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ দেশের উন্নয়ন ত্বরান্বিত করা। উন্নয়নকে সুনিশ্চিত করা। সেই পথে আমরা কী করে এগুতে পারি সেটাই প্রশ্ন। সেই উন্নয়ন লক্ষ্যে অনেকে বিভিন্নভাবে এগুতে চান। আমি একটা দিক (বিএনপি) দিয়ে রওয়ানা হয়েছিলেন। আমার কাছে এক সময় মনে হয়েছে, সেই পথ সঠিক পথ নয়; আমার কাছে মনে হয়েছে আওয়ামী লীগই সেই লক্ষ্যে পৌঁছাতে পারে। আর তা আমার আওয়ামী লীগের যোগদানের মূল বিষয়।’’

তিনি বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে আগামী ৩০ তারিখের নির্বাচনে সিলেটে নৌকার প্রার্থী আবদুল মোমেনের ব্যালটে ভোট দিয়ে প্রধানমন্ত্রীকে বিজয়ী করতে এবং তার মাধ্যমে আওয়ামী লীগের স্বপ্ন বাস্তবায়ন করতে সিলেটবাসীর প্রতি আহ্বানও জানান।

সভায় সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন বক্তব্যে ইনাম আহমদকে সিলেট আওয়ামী লীগ পরিবারের পক্ষ থেকে স্বাগত জানান। তাকে সাদরে গ্রহণ করতে পেরে সিলেট আওয়ামী লীগ আনন্দিত হয়েছে বলেও উল্লেখ করেন।

এর আগে ইনাম আহমদ চৌধুরীকে ফুল দিয়ে আওয়ামী লীগে বরণ করে নেন সিলেট আওয়ামী লীগের নেতারা। সভায় অন্যদের মধ্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বক্তব্য দেন। এ ছাড়া বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা নৌকা প্রতীকের পক্ষে বক্তব্য প্রদান করেন।

গত বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দেখা করে আওয়ামী লীগে যোগ দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি সিলেট-১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে প্রাথমিক মনোনয়ন পেলেও এ আসনে চূড়ান্ত মনোনয়ন পান বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির।

 

 

রাইজিংবিডি/সিলেট/২১ ডিসেম্বর ২০১৮/নোমান/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge