ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘সংসদে সাতজনও তো ভালো ভূমিকা রাখতে পারেন’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০২ ৫:৩২:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৮ ১০:০৮:০১ এএম
Walton AC 10% Discount

সচিবালয় প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে ঐক্যফ্রন্টের বিজয়ীদের শপথ নেওয়া উচিত। জনগণ তাদেরকে বিজয়ী করেছে, তাদের উচিত জনগণের রায়কে সম্মান করা। যারা নির্বাচিত হয়েছে তারা শপথ নেবেন না, এটা জনগণের রায়কে অসম্মান করা। সংসদে সাতজনও তো ভালো ভূমিকা রাখতে পারেন।

বুধবার সচিবালয়ে যোগাযোগ মন্ত্রণালয়ে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নতুন মন্ত্রিসভায় কারা আসবেন, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখবেন। এটা একেবারেই তার নিজস্ব সিদ্ধান্তের বিষয়। মন্ত্রিসভার বিষয়ে এ জবাবটা আমি দিতে পারছি না। তবে ১০ তারিখের মধ্যে সব হয়ে যাবে।

অপর এক প্রশ্নর জবাবে তিনি বলেন, অপজিশন (বিরোধী দল) তো আছেই। তারা তো (জাতীয় পার্টি) আছে। গতবার ছিল ঐক্যমত্যের সরকার। এবার ঐক্যফ্রন্টের সাতজন আছেন। তারা বলেছেন, শপথ নেবেন না। তাদের মধ্যে আবার দুজন গণফোরামের আছেন। কাজেই তারা কী সিদ্ধান্ত নেবে, সেটা বিবেচনার বিষয়।

জাতীয় পার্টি বলেছে, তারা সরকারে থাকবে না, তাহলে কীভাবে এবার ঐক্যমতের সরকার হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা নিয়ে আলোচনা হবে। এ বিষয়ে এখনই কিছু পরিষ্কার করে বলা যাবে না।

মন্ত্রিসভা বড় হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিশাল বিজয়ের সঙ্গে বিশাল প্রত্যাশা জড়িত। বিশাল বিজয়ের সঙ্গে বিশাল দায়িত্বও বর্তায়। মন্ত্রিসভা বড় হবে নাকি ছোট থাকবে, তা এখনই বলা যাচ্ছে না। এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার।

ড. কামাল বলেছেন, তারা আইনের আশ্রয় নেবেন, এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের আওয়াজ তো আমরা ১০ বছর ধরে শুনছি। এবার যদি তারা ভিজিবল আন্দোলন করে, তাহলে সেটা আমরাও আন্দোলনের মাধ্যমে মোকাবিলা করব। আর যদি তারা আইনি পদক্ষেপে যায়, তাহলে সেটা সেই প্রক্রিয়াতেই মোকাবিলা করব। আর যদি ভায়োলেন্স করে, তাহলে প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।



রাইজিংবিডি/ঢাকা/২ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge