ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুই ম্যাচে ১৬ গোল!

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৪, ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই ম্যাচে ১৬ গোল!

বার্টন অ্যালবিওনের বিপক্ষে ম্যানচেস্টার সিটির নয় গোলের চারটিই করেছেন গ্যাব্রিয়েল জেসুস

ক্রীড়া ডেস্ক : দ্বিতীয় লেগের ম্যাচটা বার্টন অ্যালবিওন আর না খেললেও পারে! ম্যাচটা বলতে গেলে এখন ‘ডেড রাবার’, আনুষ্ঠানিকতা মাত্র। বুধবার রাতে ইংলিশ ফুটবলের তৃতীয় সারির ক্লাবটি লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটির কাছে যে !

লিগ কাপের সেমিফাইনাল এত বড় হার আগে কখনো দেখেনি। এই প্রতিযোগিতায় গত ৩৩ বছরে এত বড় পরাজয়ও কোনো দলকে সঙ্গী করতে হয়নি। ১৯৮৬ সালের সেপ্টেম্বরে লিভারপুলের কাছে ১০-০ গোলে হেরেছিল ফুলহাম। সেটা ছিল দ্বিতীয় রাউন্ডে।

বার্টন অ্যালবিওনকে যারা এমন লজ্জা দিয়েছে, সেই ম্যানচেস্টার সিটি গড়েছে দারুণ কীর্তি। পেপ গার্দিওলার দল গত রোববার এফএ কাপের তৃতীয় রাউন্ডে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সারির ক্লাব রদারহামকে হারিয়েছিল ৭-০ গোলে।

গত অর্ধ শতাব্দীতে প্রথম ইংলিশ ক্লাব হিসেবে সব প্রতিযোগিতা মিলিয়ে পরপর দুই ম্যাচে কমপক্ষে সাত গোল করল ম্যানচেস্টার সিটি। সবশেষ ১৯৬৭ সালের অক্টোবরে এমন কীর্তি গড়েছিল লিডস ইউনাইটেড। সেবার ফ্যারিস কাপে স্পরা লুক্সেমবার্গকে ৯-০ গোলে হারানোর পর শীর্ষ লিগে চেলসির বিপক্ষে ৭-০ গোলে জিতেছিল তারা।

লিডস ইউনাইটেডের মতো ম্যানচেস্টার সিটিরও দুই ম্যাচে জয়ের ব্যবধান একই। দুই দলের গোলসংখ্যাও সমান ১৬টি করে।

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার ৯-০ গোলের জয় কোচ হিসেবে গার্দিওলার যৌথভাবে সবচেয়ে বড় জয়। ২০১১ সালের ডিসেম্বরে তার অধীনে বার্সেলোনা কোপা দেল রের ম্যাচে এল হসপিটালেটকে ৯-০ গোলে হারিয়েছিল।

আর ম্যানচেস্টার সিটি গত প্রায় ৩২ বছরে এই প্রথম কোনো ম্যাচে আটের বেশি গোল করল। ১৯৮৭ সালের নভেম্বরে দ্বিতীয় বিভাগের ম্যাচে হাডার্সফিল্ড টাউনকে ১০-১ গোলে হারিয়েছিল তারা।

 


রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়