ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘পাঁচ বছরে দেশে তাক লাগানো উন্নয়ন হবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পাঁচ বছরে দেশে তাক লাগানো উন্নয়ন হবে’

সচিবালয় প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আগামী পাঁচ বছর বাংলাদেশে তাক লাগানো উন্নয়ন হবে। উন্নত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নবগঠিত মন্ত্রিপরিষদ কাজ করবে। আমাদের লক্ষ্য- ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গড়া।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) পরিদর্শনকালে নতুন এলজিআরডি মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জন হয়েছে। তিনি অন্যায় ও অবিচারমুক্ত একটি গর্বিত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তাকে হত্যার কারণে স্বাধীনতার সুফল জনগণের নিকট পৌঁছে দেওয়া সম্ভব হয়নি। এই হত্যার কারণে বাংলাদেশের উন্নয়ন স্তিমিত হয়েছিল।

মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর উন্নত বাংলাদেশ গড়ার জন্য একটি পথনকশা তৈরি করে গত ১০ বছর দেশ পরিচালনা করার কারণে আমরা একটি উন্নয়নশীল দেশে পরিণত হতে পেরেছি।

তিনি বলেন, গ্রামীণ জনপদে শহরের সুবিধা নিশ্চিত করতে গৃহীত সকল প্রকল্প বাস্তবায়ন করতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে নবগঠিত মন্ত্রিপরিষদ এবং মেধাবী ও দেশপ্রেমিক কর্মকর্তাগণ উন্নয়নের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করবেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি)  দাপ্তরিক ও উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা, পরিদর্শন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় মো. তাজুল ইসলাম বলেন, আমরা দেশ থেকে দারিদ্র্য ও দুর্নীতি দূর করাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা স্বপ্ন নয়, উন্নত বাংলাদেশ গড়াকে অঙ্গীকার হিসেবে নিয়েছি। গ্রামে শহরের নাগরিক সুবিধা দেওয়ার পাশাপাশি শহরমুখী স্রোত থামাতে গ্রামে কর্মসংস্থান বাড়ানো হবে।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব এস এম গোলাম ফারুক এবং এলজিইডির প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

সাঈদ খোকন বলেন, নগরবাসীর উন্নত জীবনমান নিশ্চিতে আমরা কাজ করছি। সময়ের পরিক্রমায় এ শহর বদলে যাবে। নতুন প্রজন্ম একটি আধুনিক ঢাকা পাবে।

এর আগে মন্ত্রী এলজিইডির বিভিন্ন ইউনিট পরিদর্শন করেন এবং বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও মোনাজাতে অংশ নেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়