ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

চার জেলায় ভারতীয় ভিসা সেন্টার চালু হচ্ছে আজ

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১২ ৮:৪১:২১ এএম     ||     আপডেট: ২০১৯-০১-১২ ১১:৫৭:২২ এএম
ফাইল ছবি
Walton AC

কূটনৈতিক প্রতিবেদক : বাংলাদেশি ভিসা প্রার্থীদের সুবিধার জন্য চলতি বছরের শুরুতেই দেশের আরো ৬ জেলায় ভিসা সেন্টার চালুর ঘোষণা দিয়েছিল ভারত সরকার। এর মধ্যে দুটি ভিসা সেন্টার চালু হয়েছে। বাকী চারটি ভারতীয় ভিসা সেন্টার আজ চালু হচ্ছে। 

ঢাকায় ভারতীয় হাইকমিশন সূত্রে এ তথ্য জানা গেছে ।

কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী ও সাতক্ষীরায় আজ চারটি ভিসা সেন্টার চালু হচ্ছে। এর আগে গত ৬ জানুয়ারি ঠাকুরগাঁও এবং বগুড়ায় দুটি ভিসা সেন্টার চালু হয়।

হাইকমিশন সূত্রে আরো জানা গেছে, প্রান্তিক ও দূরবর্তী এলাকায় বসবাসকারী বাংলাদেশি নাগরিকদের ভারতীয় ভিসা চাহিদা পূরণ ও ভিসা পাওয়া আরো সহজ করার লক্ষ্যে এসব ভিসা আবেদন কেন্দ্র চালু করা হচ্ছে। এতোদিন বাংলাদেশের বিভিন্ন অংশে নয়টি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু ছিল। নতুন এই ছয়টি নতুন ভিসা আবেদন কেন্দ্রসহ এর সংখ্যা দাঁড়াচ্ছে ১৫টিতে।

বাংলাদেশ জুড়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু এবং প্রদত্ত সুযোগ-সুবিধাসমূহ, ভারতীয় ভিসা আবেদন প্রক্রিয়া সুদৃঢ় করতে এবং ভারত ও বাংলাদেশের মানুষে মানুষে সম্পর্ক শক্তিশালী করতে ভারতীয় হাইকমিশনের অব্যাহত প্রচেষ্টারই প্রতিফলন বলে সম্প্রতি ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এতে সহযোগিতা করছে ভারতীয় স্টেট ব্যাংক।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/হাসান/ইভা

Walton AC
     
Walton AC
Marcel Fridge