ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ থেকে এরশাদকে অব্যাহতি

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১২ ১১:৫৫:৫৯ এএম     ||     আপডেট: ২০১৯-০২-০৪ ৬:১৯:৩৩ পিএম

সচিবালয় প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূতের পদ থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে অব্যাহতি দেওয়া হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করার পর নতুন সরকার গঠন করেছে মহাজোট। নতুন সরকার গঠনের পর এরশাদ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে দায়িত্ব পালনের সিদ্ধান্ত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে তার বিশেষ দূত নিয়োগ বাতিল করে গত বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে ৭ জানুয়ারি প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদের নিয়োগের অবসান করা হয়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনের পর ২০১৪ সালের ১২ জানুয়ারি এইচ এম এরশাদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। মন্ত্রিপরিষদ বিভাগ এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ দেয়। তিনি মন্ত্রীর সমমর্যাদায় ছিলেন।

গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা শপথ নেওয়ার পর আগের মন্ত্রিসভা বিলুপ্ত হয়ে যায়, সেই সঙ্গে বাদ পড়েন তার উপদেষ্টারা।

এরপর বৃহস্পতিবার কার্যপ্রণালী বিধি অনুযায়ী এরশাদকে সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে স্বীকৃতি দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে সরকার গঠন করে। গত ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়। নিরঙ্কুশ বিজয় পেয়ে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মন্ত্রিসভা সাজিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/হাসান/ইভা

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge