ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

শৈত্যপ্রবাহ থাকবে আরো এক সপ্তাহ

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১২ ১২:১৮:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১২ ২:৫২:৫৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকার কিছু অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী সপ্তাহেও এটি অব্যাহত থাকতে পারে।

শনিবার সকালে আবহাওয়াবিদ ওমর ফারুক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আগামী ছয় থেকে সাত দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। তবে মাঝখানে একদিন শীতের প্রকোপ কম থাকতে পারে। পাশাপাশি চট্টগ্রাম, ময়মনসিংহ বিভাগসহ ফরিদপুর, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, দিনাজপুর, পঞ্চগড়, মৌলভীবাজার, সৈয়দপুর, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল ও ভোলা অঞ্চল সমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তিনি আরো জানান, সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী পাঁচ দিন আবহাওয়ার রূপ ও তাপমাত্রা একই থাকতে পারে।

এদিকে আজ শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে। ফলে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি ধরনের যে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে।

শনিবার সকাল ১০টা পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেতুলিয়ায় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানীতে সর্বনিম্ন ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় বাতাসের গতিবেগ ছিল উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ কিলোমিটার। এ ছাড়া বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৬ শতাংশ।




রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/হাসান/ইভা

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge