ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শুরু হয়েছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুরু হয়েছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র ব্যবস্থাপনা ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় সারা দেশে শুরু হয়েছে দেশীয় ক্রিকেটের সবচেয়ে বড় আসর প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট।

এবারকার আয়োজনে অংশ নিচ্ছে সারা দেশের ৫৫৬ স্কুলের ১১ হাজার ১২০ ক্ষুদে ক্রিকেটার। শনিবার বিসিবির মিডিয়া সেন্টারে টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরেন বিসিবি পরিচালক ও বিসিবি’র বয়সভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান তানজিল চৌধুরী, প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ আর প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ডক্টর আনোয়ার ইকবাল।

গত বৃহস্পতিবার ফরিদপুরে পর্দা উঠেছে জেলা পর্যায়ের খেলা আর চলতি মাসেই দেশের বাকি ৬৩ জেলায় শুরু হবে জেলা পর্যায়ের অন্যান্য খেলা। সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগে, চট্টগ্রামের ৯০, খুলনায় ৮৪, রংপুরে ৭২, রাজশাহীতে ৬৮, বরিশালে ৪৪, সিলেটে ৩৬ আর ঢাকা মেট্রোতে অংশ নিচ্ছে ৩২ স্কুল। ৬৪ জেলার সেরা স্কুলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বিভাগীয় চ্যাম্পিয়নশিপ। ৭ বিভাগীয় সেরা ও ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ।

সংবাদ সম্মেলনে বিসিবি’র বয়সভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান তানজিল চৌধুরী বলেন, ‘স্কুল ক্রিকেটের হারানো ঐতিহ্য গেলো তিন বছরে অনেকটাই ফিরে এসেছে। বিভিন্ন বয়সভিত্তিক জাতীয় দলের হয়ে এখন মাঠ মাতাচ্ছে স্কুল ক্রিকেট থেকে উঠে আসে ক্ষুদে ক্রিকেটাররা। বেশ সাফল্যের সঙ্গেই আমরা স্কুল ক্রিকেট নিয়ম করে মাঠে রাখতে পারছি। ভবিষ্যতে এসব ক্ষুদে ক্রিকেটারদের নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিবে ক্রিকেট বোর্ড।‌‌’

 



প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটের অগ্রযাত্রার সঙ্গে থাকতে পারা সবসময়ই বিশেষ কিছু। শুধু টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা না, ক্রিকেটের প্রসারেও আমরা ভূমিকা রাখার চেষ্টা করছি। স্কুল ক্রিকেটের মাসকট টিঙ্গাকে গেলো বছর ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন স্কুলে আমরা নিয়ে গেছি। এবার ঢাকা, চট্টগ্রামের সঙ্গে যুক্ত হচ্ছে সিলেট। আমাদের একটাই উদ্দেশ্য কোমলমতি শিশুরা ক্রিকেটের প্রতি আগ্রহী হয়ে উঠুক।’

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের এবারকার আসরে দেশের বিভিন্ন ভেন্যুতে ৯৬৫ ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা পর্যায়ে হবে ৯০১, বিভাগীয় পর্যায়ে ৫৭ ও জাতীয় চ্যাম্পিয়নশিপে হবে ৭ ম্যাচ।

প্রসঙ্গত, প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ আর রানার্স আপ সরকারি জুবিলি হাই স্কুল, সুনামগঞ্জ।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়