ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ট্রাফিক শৃঙ্খলা অভিযানের মধ্যেও এক দিনে ৬১৬৫ মামলা

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২২ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাফিক শৃঙ্খলা অভিযানের মধ্যেও এক দিনে ৬১৬৫ মামলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলছে। এ অভিযানের মধ্যেই গত ২৪ ঘণ্টায় ট্রাফিক আইন অমান্য করায় ৬ হাজার ১৬৫টি মামলা করা হয়েছে। এ সময় জরিমানা আদায় করা হয়েছে ২৮ লাখ ৭১ হাজার ৬০০ টাকা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, সোমবার দিনভর এ অভিযান চালানো হয়। এ সময় ৩০টি গাড়ি ডাম্পিং ও ৮৯৫টি রেকার করা হয়। উল্টো পথে গাড়ি চালানোর কারণে ১ হাজার ১১৯টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়। হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ১০৯টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৯টি, স্টিকার ব্যবহার করার জন্য  ১টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৯টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়। ট্রাফিক আইন অমান্য করার কারণে ৩ হাজার ৫৬০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ১৬১টি মোটরসাইকেল জব্দ করা হয়। সেই সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে ২৬ চালকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়।

মঙ্গলবার সন্ধ্যায় ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘মানুষ সচেতন হচ্ছে। আইনের প্রতিও শ্রদ্ধা তাদের বেড়েছে। এ কারণে মামলা-জরিমানার পরিমাণ কমেছে। আশা করছি, মানুষ আইনের প্রতি আরো শ্রদ্ধাশীল হবেন।’



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৯/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়