ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ভূমিসেবার জন্য অনলাইন প্ল্যাটফর্ম গড়ে তোলা হবে’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-২৯ ৭:৫৬:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৯ ১০:৫৪:৩৭ পিএম

সচিবালয় প্রতিবেদক: অনাবাসী (বিদেশে বসবাসকারী বাংলাদেশী নাগরিক) বাংলাদেশীদের ভূমি সেবা প্রদানের জন্য অনলাইন প্ল্যাটফর্ম গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে অনাবাসী সিআইপিদের সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ ভূমিমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার সময় তাদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

ভূমিজনিত বিভিন্ন সেবা সহজীকরণে ভূমি মন্ত্রণালয়ের নানা ধরণের সমাপ্ত প্রকল্প এবং পরিকল্পনার কথা ভূমিমন্ত্রী তাদেরকে জানান।

পুরো ব্যবস্থাটি ভূমি মন্ত্রণালয় থেকে মনিটর করা হবে। মন্ত্রী বলেন, ‘তিন ধরণের উদ্যোগ নেওয়া হয়েছে। স্বল্পমেয়াদী, মধ্যমেয়াদী এবং দীর্ঘমেয়াদী। ভূমি মন্ত্রণালয় গৃহীত পরিকল্পনা মূলত এসব উদ্যোগেরই অংশ।’

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর উদ্যোগে স্থাপিত বিশেষ অর্থনৈতিক অঞ্চল বিনিয়োগের সমস্যা সমাধান করেছে।

‘এনআরবি সিআইপি’ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের মধ্য উপস্থিত ছিলেন সংগঠনের প্রেসিডেন্ট মো: মাহতাবুর রহমান, ভাইস প্রেসিডেন্ট মো: শাহজাহান মিয়া এবং মোহামেদ সেলিম, সাধারণ সম্পাদক কাজী সারোয়ার হাবীব ও কয়েকজন সদস্য। সাক্ষাতে অ্যাসোসিয়েশনের সদস্যগণ প্রবাসে থাকা অবস্থায় দেশে ভূমি নিয়ে তাঁদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

তাঁরা উল্লেখ করেন, কেবল পারিবারিক ভূসম্পদ রক্ষায় নয়, নতুন বিনিয়োগের জন্য ভূমি ক্রয় করার সময়ও তারা হয়রানির শিকার হন। এতে অনেকেই দেশে বিনিয়োগ করার উৎসাহ হারিয়ে ফেলেন।

এসময় মন্ত্রী তাঁদের কথা গুরুত্ব দিয়ে শোনেন এবং প্রবাসীদের যেন ভূমি নিয়ে কোন হয়রানিতে পরতে না হয় সে ব্যাপারে পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC