ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঈশ্বরদীতে সেলিম হত্যার প্রতিবাদে মানববন্ধন

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈশ্বরদীতে সেলিম হত্যার প্রতিবাদে মানববন্ধন

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী উপজেলায় আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিমকে গুলি করে হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত পাবনা-কুষ্টিয়া মহাসড়কের রূপপুর মোড়ে অবরোধ করে এলাকার মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীরা। ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়।

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস, সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবলু মালিথা, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডুসহ অনেকে।

বক্তারা বলেন, বাড়ির সামনে একজন মুক্তিযোদ্ধাকে গুলি করে হত্যার ঘটনা দুঃখজনক। এমন ঘটনা কারোর কাম্য নয়। জড়িতদের গ্রেপ্তার করতে না পারলে এমন ঘটনার পুনরাবৃত্তি হতে পারে। নিজেদের নিরাপত্তা নিয়েও শঙ্কার কথা জানান মুক্তিযোদ্ধারা।

মানববন্ধন থেকে হত্যায় জড়িতদের গ্রেপ্তারে প্রশাসনকে সাত দিনের আলটিমেটাম দেন মুক্তিযোদ্ধারা। তা নাহলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন তারা।

পরে পাবনার সিনিয়র সহকারী পুলিশ সুপার ফিরোজ কবির ও ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার আহমেদ হোসেন ভুইয়া ঘটনাস্থলে গিয়ে জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

বৃহস্পতিবার সকালে নিহত মোস্তাফিজুর রহমান সেলিমের লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাদ আছর জানাজা ও রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার প্রদান শেষে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, এখনো পর্যন্ত মামলা হয়নি। অভিযোগ পাওয়ামাত্র মামলা নথিভুক্ত করা হবে। তবে হত্যার কারণ ও জড়িতদের খুঁজে বের করতে মাঠে কাজ করছে পুলিশ। পুলিশ বিভিন্ন বিষয় মাথায় নিয়ে কাজ করছে।

মঙ্গলবার দিবাগত রাতে পাবনার পাকশীর রূপপুরে বাড়ির সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিম।



রাইজিংবিডি/পাবনা/৭ ফেব্রুয়ারি ২০১৯/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়