ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এমপি হোস্টেলে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনের সুপারিশ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এমপি হোস্টেলে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনের সুপারিশ

সংসদ প্রতিবেদক : সংসদ সদস্যদের সার্বিক নিরাপত্তা বৃদ্ধিসহ এমপি হোস্টেলের প্রতিটি ভবনে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনের সুপারিশ করেছে জাতীয় সংসদের ‘সংসদ কমিটি’।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির প্রথম বৈঠকে এই সুপারিশ করা হয়।

সংসদ কমিটির সভাপতি প্রধান হুইপ নূর-ই আলম চৌধুরী লিটনের সভাপতিত্বে অধিবেশনে সংসদ সদস্যদের অনুকূলে মানিক মিয়া এভিনিউ ও নাখালপাড়ায় সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরে এমপি হোস্টেলে অফিস কক্ষ বরাদ্দ দিতে একটি সাব কমিটি গঠন করা হয়। প্রধান হুইপ নূর-ই আলম চৌধুরীকে আহ্বায়ক করে গঠিত সাব কমিটির সদস্যরা হলেন- হুইপ ইকবালুর রহিম, কাজী ফিরোজ রশীদ ও ফজলে হোসেন বাদশা। সাব কমিটিকে দ্রুততম সময়ে সরেজমিনে ফ্ল্যাট ও অফিস পরিদর্শন করে একটি রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করা হয়।

কমিটি সূত্র জানায়, বৈঠকে একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্যদের অনুকূলে মানিক মিয়া এভিনিউ ও নাখালপাড়ায় সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরে সদস্য ভবনে অফিস কক্ষ বরাদ্দ, নিরাপত্তা জোরদার ও গণপূর্ত বিভাগের কার্যক্রম বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে ইন্টারকম ও টেলিফোন সংযোগ স্থাপন, সংসদ সদস্য ব্যতীত ফ্ল্যাটে অন্য কারো অবস্থান বন্ধ, সংসদ সদস্যদের ফ্ল্যাট ও অফিসে দর্শণার্থী সংখ্যা নির্দিষ্ট করা, রাত ১১টার পর সদস্য ভবনে অবস্থান নিষিদ্ধ, সংসদ লবিতে নাস্তা কিংবা খাবার পরিবেশন সীমিত করে শুধু চা-কফি পরিবেশন এবং ক্যাফেটেরিয়ার খাদ্যমান ও সার্বিক পরিবেশ উন্নয়নের সুপারিশ করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়