ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সুপেয় পানি সরবরাহ নিশ্চিতের নির্দেশ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১২ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুপেয় পানি সরবরাহ নিশ্চিতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করতে দেশের চারটি ওয়াসা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মঙ্গলবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা ওয়াসা এবং স্থানীয় সরকার বিভাগের প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির ওপর এক পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশ দেন।

এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব এস এম গোলাম ফারুক, ঊর্ধ্বতন কর্মকর্তা, সব ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এবং সংশ্লিষ্ট প্রকল্পের প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, জানুয়ারি ২০১৯ পর্যন্ত ২০১৮-১৯ অর্থবছরের এডিপি বাস্তবায়ন অগ্রগতির হার ৩৮ দশমিক ৮১ ভাগ।

মো. তাজুল ইসলাম বলেন, ওয়াসার নির্ধারিত এলাকাসমূহে সুপেয় পানি সরবরাহে যেন কোনো ধরনের অবহেলা না থাকে। সেবার মান বাড়াতে ওয়াসাসমূহের রাজস্ব আয় বাড়াতে হবে।

মন্ত্রী আশা প্রকাশ করেন, ভবিষ্যতে সরকারি ভর্তুকি ছাড়াই ওয়াসা কর্তৃপক্ষ জনগণকে প্রয়োজনীয় সেবা প্রদান করতে পারবে। পানির অপচয় রোধ করার জন্য ভোক্তাদের সচেতনতাও জরুরি বলে মন্তব্য করেন মন্ত্রী।

মন্ত্রী ওয়াসা কর্তৃক চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি ও প্রকল্প বাস্তবায়নে উদ্ভূত সমস্যা সম্পর্কে অবহিত হন এবং দিকনির্দেশনা দেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়