ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আরো পাঁচ সংসদীয় স্থায়ী কমিটি গঠন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ১২ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরো পাঁচ সংসদীয় স্থায়ী কমিটি গঠন

সংসদ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের আরো পাঁচটি স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় সংসদে সংসদীয় কমিটিগুলোর সভাপতি ও সদস্যদের নাম প্রস্তাব করেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন। পরে কণ্ঠভোটে সর্বসম্মতভাবে কমিটিগুলো পাস হয়।

অধ্যাপক আলী আশরাফকে সভাপতি করে সরকারি প্রতিশ্রুতিবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- দবিরুল ইসলাম, মুজিবুল হক, মইন উদ্দিন খান বাদল, অবসরপ্রাপ্ত মেজর আবদুল মান্নান ও ফখরুল ইমাম।

সিমিন হোসেন রিমিকে সভাপতি করে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, আসাদুজ্জামান নূর, কাজী কেরামত আলী, সাগুফতা ইয়াসমীন এমিলি ও অসীম কুমার উকিল।

আ ফ ম রুহুল হককে সভাপতি করে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- হুইপ ইকবালুর রহমান, ডা. হাবিবে মিল্লাত, শফিকুল আজম খান, নিজাম উদ্দিন হাজারী, মোজাফফর হোসেন ও আক্তারুজ্জামান বাবু।

হাফেজ রুহুল আমীন মাদানীকে সভাপতি করে ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ, নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান রিমন, মনোরঞ্জন শীল গোপাল, মাহমুদ উস সামাদ চৌধুরী, ইলিয়াস উদ্দিন মোল্লাহ ও এইচ এম ইব্রাহীম।

এ কে এম রহমতুল্লাহকে সভাপতি করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- মন্ত্রী, প্রতিমন্ত্রী, রেদওয়ান আহমেদ তৌফিক, ফাহমি গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবীর ও নুরুল আমিন।



রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়