ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘নুসরাতের হত্যাকারীরা রেহাই পাবে না’

এনএ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৫ ৪:৫৪:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৬ ৮:১৫:০০ পিএম
Walton AC 10% Discount

রাইজিংবিডি ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন ফেনীর সোনাগাজীতে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে নিহত মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির মা-বাবা।

এ সময় প্রধানমন্ত্রী নুসরাতের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, ‘নুসরাতের হত্যাকারীরা কেউই আইনের হাত থেকে কোনোভাবেই রেহাই পাবে না।’

সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে নুসরাতের বাবা একেএম মুসা, মা শিরীনা আক্তার ও দুই ভাই সাক্ষাত করেন। এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

তাদের সাক্ষাতের পর সাংবাদিকদের ব্রিফিং করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন যে, অন্যায়ের বিরুদ্ধে সাহসিকতার সঙ্গে প্রতিবাদ করে নুসরাত এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।’

তিনি জানান, প্রধানমন্ত্রী নুসরাতের এই মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।



প্রেস সচিব আরো জানান, প্রধানমন্ত্রী তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। এ সময় নুসরাতের বাবা-মা এই দুঃসময়ে তাদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নুসরাত গত ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজদৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন। এ ঘটনায় রাফির মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করলে সিরাজদ্দৌলাকে গ্রেপ্তার করে পুলিশ। 

এরপর গত ৬ এপ্রিল নুসরাত আলিম পরীক্ষা দিতে মাদরাসায় গেলে মুখোশ পরা চারজন তাকে ছাদে ডেকে নিয়ে যায় এবং তার গায়ে আগুন ধরিয়ে দেয়। গত ১০ এপ্রিল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

প্রধানমন্ত্রী এ ঘটনার পর নুসরাতের হত্যাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর প্রতি নির্দেশ দেন। এর আগে প্রধানমন্ত্রী নুসরাতের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন।

তথ্যসূত্র : বাসস।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৯/এনএ/শাহনেওয়াজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge