ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রমজানে ১৮৭ স্থানে টিসিবি পণ্য বিক্রি করবে

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ২৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রমজানে ১৮৭ স্থানে টিসিবি পণ্য বিক্রি করবে

নিজস্ব প্রতিবেদক : রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে রাজধানী, বিভাগীয় ও জেলা শহরের ১৮৭টি গুরুত্বপূর্ণ স্থানে টিসিবি সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রয় করবে।

টিসিবি ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে ঢাকা মহানগরীতে ৩৫টি, চট্টগ্রাম মহানগরীতে ১০টি, অবশিষ্ট ছয়টি বিভাগীয় শহরের প্রতিটিতে পাঁচটি করে ৩০টি এবং ৫৬টি জেলা শহরের প্রতিটিতে দুটি করে ১১২টি স্থানে এই পণ্য বিক্রয় করবে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে বিরোধী দলের (জাতীয় পার্টি) সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নে বাণিজ্যমন্ত্রীর অনুপস্থিতে জবাবে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এ তথ্য জানান।

তিনি বলেন, ‘এবার রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম অস্বাভাবিক হবে না। এ জন্য বাণিজ্য মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রণালয় বাজার পর্যবেক্ষণ করছে।  এ বিষয়ে কৃষি মন্ত্রণালয়ও মনিটর করছে।’

বেগম আদিবা আনজুম মিতার (সংরক্ষিত মহিলা আসন-৩৭) এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেন, ‘বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নেতৃত্বে প্রতিদিন দুটি করে মোট ১৪টি টিম ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণের কাজে নিয়োজিত রয়েছে।’

তিনি জানান, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকাসহ সকল মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট সারা দেশে ৩০০ এর অধিক বাজার পরিদর্শনমূলক অভিযান পরিচালনা করছে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/আসাদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়