ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান করতে ইমামদের প্রতি আহবান

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ২৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গিবাদের বিরুদ্ধে বয়ান করতে ইমামদের প্রতি আহবান

জ্যেষ্ঠ প্রতিবেদক : পবিত্র জুমার নামাজের খুতবা পূর্ব আলোচনায় সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরুদ্ধে সুনির্দিষ্ট বয়ান করতে মসজিদের ইমামদের প্রতি আহ্বান জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের মত শান্তিপূর্ণ দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো ঘৃণ্য ষড়যন্ত্র সহ্য করা হবে না। কোন প্রকারেই যেন জঙ্গিবাদ মাথা চাঁড়া দিয়ে উঠতে না পারে সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীসহ ধর্ম-বর্ণ-দলমত নির্বিশেষে দেশবাসীকে সজাগ থাকতে হবে। যেকোনো অশুভ চক্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহবান জানান প্রতিমন্ত্রী।

বিবৃতিতে ধর্ম প্রতিমন্ত্রী সম্প্রতি শ্রীলঙ্কার কলম্বোতে গীর্জা ও হোটেলে বর্বরোচিত সন্ত্রাসী ও জঙ্গি হামলায় নিহত শিশু জায়ান চৌধুরীসহ নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন। তাদের শোকাহত পরিবারের প্রতি জানান গভীর সমবেদনা।

দেশের সব মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে শ্রীলঙ্কায় হতাহতদের জন্য বিশেষ দোয়া ও প্রার্থনার অনুরোধ জানান তিনি।

বিবৃতিতে ধর্ম প্রতিমন্ত্রী শ্রীলঙ্কা ও নিউজল্যান্ডে ঘৃণ্য সন্ত্রাসী হামলায় জড়িতদের দ্রুত সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়