ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ পোলিওমুক্ত হচ্ছে’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫২, ২২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ পোলিওমুক্ত হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ পোলিওমুক্ত হচ্ছে। দেশের কোনো শিশু যেন অপুষ্টিতে না ভোগে সেজন্য ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

শনিবার রাজধানীর মোহাম্মদপুরে ফার্টিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, বাচ্চাদের পুষ্টিহীনতা থেকে রক্ষা করতেই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এই ক্যাপসুল দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

তিনি বলেন, আজ সারা দেশে জাতীয়ভাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। আমরা দেখেছি, ভিটামিন ‘এ’ এর অভাবে রাতকানা রোগ হয়। রাতকানা এবং স্নায়ুবিক এসব রোগ ছাড়া যদি একটি সুস্থ বাচ্চা চাই, তাহলে ভিটামিন ‘এ’ এর কোনো বিকল্প নেই।

ঢাকা উত্তরের মেয়র বলেন, আমরা জোর গলায় বলছি, ভিটামিন ‘এ’ ক্যাপসুলের মান নিয়ে কোনো সমস্যা হবে না। যাচাই-বাছাই করে এর মান নিয়ন্ত্রণ করা হয়েছে।

অনুষ্ঠানে ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মির্জা নাহিদ আহসানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নিবার্হী কর্মকর্তা মো. আব্দুল হাই, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মমিনুর রহমান মামুন প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৯/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়