ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেখ হাসিনার সরকার গোল্ডেন জিপিএ পাবে : ইনু

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ২৪ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেখ হাসিনার সরকার গোল্ডেন জিপিএ পাবে : ইনু

সংসদ প্রতিবেদক:  জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।বলেছেন, বড় বাজেট বাস্তবায়নের সক্ষমতায় শেখ হাসিনার সরকার গোল্ডেন ৫ জিপিএ পাবে।

সোমবার জাতীয় সংসদে ২০১৯-২০২০ সালের প্রস্তাবিত বাজেটের ওপর বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন। বিএনপিকে সাম্প্রদায়িক জঙ্গী তোষক রাজনৈতিক দল বলে মন্তব্য করে ইনু বলেন, দেশের অর্থনীতির সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে দলটিকে মাইনাস করতে হবে।  এ দলকে ক্রেন দিয়ে তুলে বিরোধী দলে বসানো গণতন্ত্রের জন্য মঙ্গলজনক নয়।

জাসদ সভাপতি বলেন, অর্থনীতির সমৃদ্ধির জন্য রাজনৈতিক শান্তি দরকার। শেখ হাসিনা সরকারকে অনেক মূল্য দিয়ে তা অর্জন করতে হয়েছে। তাই শান্তির শত্রু অশান্তির হোতাদের কোন ছাড় নেই, দমন এদের করতেই হবে। আগুন সন্ত্রাস দমন প্রতিহিংসা না, জঙ্গি সন্ত্রাস দমন প্রতিহিংসা না, অন্তর্ঘাত দমন,খুনীদের দমন, যুদ্ধাপরাধীদের দমন প্রতিহিংসা না, দুর্নীতির বিচারও প্রতিহিংসা না। তাই এদেরকে ছাড় দেয়া ঠিক হবে না।

ইনু বলেন, রাজনৈতিক স্পেস দেয়ার কথাটা একটা ফ্যাসানে পরিনত হয়েছে। কিন্তু গণতন্ত্রের সুযোগ নিয়ে যারা গণতন্ত্রের পিঠে ছোবল মারে, তাদের জন্য মায়াকান্না গণতন্ত্রকে ধ্বংসই করে। এখানে এমনো রাজনৈতিক শক্তি বর্তমান যারা সামরিক শাসনামলে রাজনৈতিক বিষবৃক্ষ হিসেবে কাজ করে। বিএনপি হচ্ছে সেই দল, যারা জামাতের দিকে তাকায়। তারা সকল সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গি-সন্ত্রাসবাদের ছাতা, তারা নিজেরাই সাম্পদায়িক দল।

তিনি বলেন, বিএনপি সেই দল যারা সংবিধানের চার নীতি মানে না, বঙ্গবন্ধু জাতির পিতা মানে না, স্বাধীনতার চার নীতি মানে না। বিএনপি কিন্তু সেই বিরোধী দল যারা ১৫ আগস্টকে খালেদা জিয়ার  জন্মদিন হিসেবে পালন করে। তারা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসেবে উল্লেখ করে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীকে কঠোর হবার আহ্বান জানান।

বাজেটের বিষয়ে হাসানুল হক ইনু বলেন, বড় বাজেট বাস্তবায়নের সক্ষমতা শেখ হাসিনা সরকার ও প্রশাসন অর্জন করেছে, যার জন্য সরকার জিপিএ ফাইভ ও গোল্ডেন ৫ জিপিএ পাবে। সুনিদ্দিষ্ট পদক্ষেপের মধ্য দিয়ে বাজেট বাস্তবায়নে অগ্রসর হতে হবে। সন্ত্রাসবাদ নির্মূল করতে হবে, ঋণ খেলাপী কমিয়ে রাজনৈতিক স্থিতিশীলতার প্রয়োজন। দুর্নীতি ও অপচয়ের রাষ্ট্রীয় খাত থেকে এ বাজেটকে রক্ষা করতে হবে। জিডিপি ও করের অনুপাত ১০ শতাংশ থেকে ২০ শতাংশে উন্নীত করার দাবি জানান তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪জুন২০১৯/আসাদ/ সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়