ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অমানবিক পুলিশ ও বিপথগামী কিশোর

টিপু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৫, ১০ এপ্রিল ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অমানবিক পুলিশ ও বিপথগামী কিশোর

রেলস্টেশন

সমীর চক্রবর্তী
ব্রাহ্মণবাড়িয়া, ১০ এপ্রিল : ‘পুলিশ নিচ থেইক্কা বারবার শুধু কইছে মাইরা ফালাইয়া দে। আর পুলাগুলা আমারে লাঠি দিয়া বেদম পিটাইছে। পকেটের ১৫০০ টাকা আর মোবাইলটাও নিয়া গেছে। ট্রেন ছাইরা দেওনের পর ধাক্কা দিয়া ফালাইয়া দিছে।’  

কান্নাজড়িত কণ্ঠে কথাগুলো বলছিলেন চলন্ত ট্রেন থেকে ফেলে দেওয়া ঝিনাইদহের শ্রমিক মোস্তফা মিয়া (৪০)। গুরুতর আহত মোস্তফাকে চিকিৎসার জন্য আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ট্রেন আখাউড়া স্টেশনে যাত্রাবিরতি দিলে কয়েকজন কিশোর তাকেসহ ছাদে থাকা লোকজনকে বেদম মারধর করে। একপর্যায়ে মোস্তফা মিয়াকে চলন্ত ট্রেন থেকে ফেলে দেওয়া হয়। স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

অভিযোগ রয়েছে, জিআরপি এবং নিরাপত্তা বাহিনীর সদস্যরা কয়েকজন বিপথগামী কিশোরের হাতে লাঠি দিয়ে ছাদে তুলে দেন এবং ছাদে থাকা যাত্রীদের মারধর করে নিচে ফেলে দেওয়ার নির্দেশ দেন।

পরে ঘটনাস্থলে উপস্থিত হলে যাত্রী এবং ব্যবসায়ীদের তোপের মুখে পড়েন জিআরপি এবং নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

প্রত্যক্ষদর্শী আখাউড়ার রফিকুল ইসলাম শিশু বলেন, ‘আমার জীবনে এত বড় অমানবিক আচরণ দেখিনি। ওই লোকটার কোনো কান্নাই তাদের থামাতে পারছিল না।’

যেসব পুলিশ এবং আনসার সদস্য এমন কাজের নির্দেশ দিয়েছেন, তিনি তাদের বিচার দাবি করেন।

পৌর শহরের জাবেদ মিয়া এবং ট্রেনযাত্রী রুবেল মিয়া জানান, পুলিশ চার কিশোরের হাতে লাঠি দিয়ে ছাদের যাত্রীদের মেরে নামাতে বলে। একপর্যায়ে একজনকে চলন্ত ট্রেন থেকে নিচে ফেলে দিলেও প্রথমে কোনো পুলিশ সদস্য এগিয়ে আসেননি। পরে স্থানীয় লোকজন এগিয়ে এলে নিরাপত্তা বাহিনীর এক সদস্যের সহায়তায় তার চিকিৎসা হয়।

আখাউড়া রেলওয়ে থানার ওসি সাইদুল ইসলাম বলেন, ‘আমি ঘটনা শুনেছি। ওই যুবককে হাসপাতালে পাঠাতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।’

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার নজরুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ছাদে থাকা লোকজনকে নামিয়ে দিতে গেলে ওই ব্যক্তি লাফ দিয়ে নিচে পড়ে যান। তার পরও তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

 

রাইজিংবিডি/টিপু /আবু মো.


রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়