ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ার শুরু বৃহস্পতিবার

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ার শুরু বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ার ২০১৮। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা চলবে ৬ অক্টোবর পর্যন্ত।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়াম্যান মুহাম্মদ ফারুক খান এ মেলার উদ্বোধন করবেন।

বাংলাদেশ ফাউন্ডেশন ফর ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্তৃক অষ্টম বারের এ আয়োজনে সহযোগিতায় রয়েছে- বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ ইনবাউন্ড ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়।

আয়োজকরা জানান, পর্যটন ক্ষেত্রে সম্ভবনাময় বাংলাদেশকে দেশ বিদেশে কার্যকরভাবে তুলে ধরার জন্য যেসকল কর্মসূচি গ্রহণ করা হয়েছে তার মধ্যে অন্যতম পর্যটন মেলা।

তারা বলেন, দেশে বিদেশের বিভিন্ন ট্যুরিজম ও হসপিটালিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসহ এ অঞ্চলের প্রখ্যাত ট্যুরিজম বিশেষজ্ঞ ও ব্যক্তিবৃন্দ পূর্ববর্তী বছরের মতে এবারও অংশগ্রহণ করবেন। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ তাদের পর্যটন বিষয়ক তথ্যবলী উপস্থাপনাসহ মেলা উপলক্ষে ভ্রমণ টিকিটে মূল্য ছাড় প্রদান করা হবে। এ মেলা দেশের পর্যটন শিল্পে উন্নয়নের স্বার্থে বিশেষ অবদান রাখবে বলেও আশা প্রকাশ করেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিআইটিএফ এর প্রধান নির্বাহী রেজাউল একরাম, পর্যটন করর্পোরেশনের চেয়ারম্যান আখতারউজ্জামান খান কবির, টিআইডিএবি’র চেয়ারম্যান সৈয়দ হাবিব আলী, টিআরআইবি প্রেসিডেন্ট খবির উদ্দিন আহমেদ প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/৩ অক্টোবর ২০১৮/সাওন/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়