ঢাকা, সোমবার, ৩ পৌষ ১৪২৫, ১৭ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

খুলনায় জিয়াউরের সেঞ্চুরি

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ১:০৩:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-২১ ১২:৪৫:২২ পিএম

ক্রীড়া প্রতিবেদক: খুলনায় তৃতীয় দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন খুলনা বিভাগের ব্যাটসম্যান জিয়াউর রহমান। ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে তার সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে রয়েছে খুলনা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডের খেলায় বরিশাল বিভাগের মুখোমুখি হয়েছে খুলনা। প্রথম ইনিংসে বরিশালের ২৯৯ রানের জবাবে ব্যাট করতে নেমে নিজেদের শুরুটা ভালো হয়নি খুলনার। দলীয় ৮৮ রানে পৌঁছতেই টপঅর্ডারের ৫ ব্যাটসম্যানকে হারায় দলটি। তবে আজ তৃতীয় দিনের শুরু থেকেই জিয়াউর রহমান ও আফিফ হোসেনের ব্যাট ভর করে ভালো জবাব দিচ্ছে দলটি। লাঞ্চের পর জিয়াউরের সেঞ্চুরির সময় খুলনার দলীয় সংগ্রহ ছিল ৬ উইকেটে ৩২৩।


ইনিংসের ১১১তম ওভারে রাফসানের বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূরণ করেন জিয়াউর। ব্যক্তিগত শতরান করতে ২৩১ বলে  ১২ টি চার ও ১ ছক্কা হাঁকান তিনি। খুলনায় ২০তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের এ ম্যাচে প্রথম সেঞ্চুরি পেলেন জিয়াউর। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা জিয়াউরের অষ্টম সেঞ্চুরি।

জাতীয় ক্রিকেট লিগের অপর ম্যাচে ফতুল্লায় ডাবল সেঞ্চুরির খুব কাছে গিয়েও ব্যর্থ হয়েছেন সাদমান ইসলাম। ১৮৮ রানে অপরাজিত থেকে আজ তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছিলেন তিনি। কিন্তু এর সঙ্গে মাত্র ১ রান যোগ করতেই নাজমুল ইসলামের বলে শুভাগত হোমের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন সাদমান। ৩২৬ বলে ২১ চার ও ১ ছক্কায় ১৮৯ রানের ইনিংসটি খেলেন ঢাকা মেট্রোর এ ওপেনার। তার এ ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ৩৮৭ রানে অলআউট হয়েছে মেট্রো।




রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC