ঢাকা, শুক্রবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

খাশোগি নিখোঁজে ১৫ সৌদি জড়িত : তুরস্ক

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ৫:১৬:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১০ ৫:১৬:৩৪ পিএম
খাশোগি নিখোঁজে ১৫ সৌদি জড়িত : তুরস্ক
Voice Control HD Smart LED

আন্তর্জাতিক ডেস্ক : সাংবাদিক জামাল খাসোগির নিখোঁজের সঙ্গে সৌদি গোয়েন্দা সংস্থার ১৫ কর্মকর্তার যোগসাজশ রয়েছে বলে দাবি করেছে তুরস্ক। বুধবার তুর্কি নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে সরকার সমর্থিত সংবাদমাধ্যম সাবাহ এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, ২ অক্টোবর যেদিন খাশোগি সৌদি দূতাবাসে প্রবেশ করেছিলেন, ওই দিনই ১৫ সৌদি নাগরিক ইস্তাম্বুলে আসেন এবং দূতাবাসে প্রবেশ করেন।

পাসপোর্টে দেওয়া ছবির ওপর ভিত্তি করে সাবাহ ওই ১৫ জনের পরিচয় প্রকাশ করেছে। এদের মধ্যে ১২ জন মঙ্গলবার ভোরে ইস্তাম্বুলে আসেন এবং অপর তিনজন আসে তার কিছু পরে। ১৫ জনই চারটি ভিন্ন সময়ে তুরস্ক ত্যাগ করেন।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ওই ১৫ জন ইস্তাম্বুলে সৌদি দূতাবাসের কাছেই ওয়েন্দহাম ও মুভএনপিক হোটেলে অবস্থান করেছিলেন। এদের একজনকে সৌদি গণমাধ্যমের বরাত দিয়ে চিহ্নিত করেছে সাবাহ। তিনি ফরেনসিক বিশেষজ্ঞ এবং সৌদি সোসাইটি অব ফরেনসিক মেডিসিন বোর্ডের সদস্য।

তুর্কি টেলিভিশন চ্যানেল এনটিভি ওই ১৫ জনের সৌদি দূতাবাসে প্রবেশের ভিডিও চিত্র প্রকাশ করেছে। এতে দেখা গেছে, খাশোদি দূতাবাসে প্রবেশের পর তারা একটি বড় গাড়িতে করে দূতাবাসে প্রবেশ করেছে।

প্রসঙ্গত গত ২ অক্টোবর খাসোগিকে শেষবার ইস্তাম্বুলের সৌদি দূতাবাসে প্রবেশ করতে দেখা গিয়েছি্লে। এরপর থেকে তার আর কোনো খোঁজ নেই। তাকে দূতাবাসের ভিতরে খুন করা হয়ে থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে তুরস্ক।



রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৮/শাহেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge